ঢাকাWednesday , 29 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

কুরাসাওকে ৭-০ গোলে হারালো আর্জেন্টিনা

parag arman
March 29, 2023 5:00 am
Link Copied!

ফিফা প্রীতি ম্যাচে কুরাসাওকে ৭-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। একই সাথে জাতীয় দলের জার্সিতে শততম গোলের দেখাও পান কাতার বিশ্বকাপের সেরা ফুটবলার। আরো একটি মাইলফলক। এবার দেশের হয়ে শততম গোল লিওনেল মেসির। যা কিনা ফুটবল বিশ্বে ক্রিস্টিয়ানো রোনালদো আর আলী দাইয়ির পর তৃতীয় ফুটবলারের।

লাতিন ফুটবলের একমাত্র খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়লেন সাতবারের ব্যালন ডি-অর জয়ী। একদিন আগেই কনমেবল সভাপতি ঘোষণা দেন মেসিই বিশ্ব ফুটবলের শাসক। এ মুহূর্তে এ কথার পাল্টা জবাব দেবেন এমন সাধ্য কার।

সমালোচকরা বলবেন, কুরাসাও এ আর এমন কি দল। সত্যিকার অর্থেই ধারে-ভারে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের চেয়ে যোজন যোজন দূরে তারা। তবে ফিফা জানাচ্ছে ৮৬ র‌্যাঙ্কধারী দ্বীপদেশটি জিতেছে ক্যারিবীয়ন কাপও। এমন দলের বিপক্ষে মেসির ৫০ তম হ্যাটট্রিক পূর্ণ হয়ে যায় ৩৭ মিনিটের মধ্যে।

প্রতিপক্ষ দল এই ভেবে স্বস্তি পেতে পারে তাদের জালে অন্তত চারবার বল জড়ায়নি। কখনও গোলরক্ষক রুমের দৃঢ়তায় কখনও আর্জেন্টাইন স্ট্রাইকাররা সহজ সুযোগ নষ্ট করেছেন। মেসি-নিকোলাস গঞ্জালেস আর এনজো ফার্নান্দেজ মিলে প্রথমার্ধে লিড এনে দেন ৫-০ গোলে। দ্বিতীয়ার্ধে অ্যাঙ্গেল ডি মারিয়া আর দেশের জার্সীতে প্রথম গোলের দেখা পান গঞ্জালো মন্টিয়েল।

এতোগুলো গোল হজম করা এলয় রুমের অনুরোধটা শেষ পর্যন্ত ফেরাতে পারেননি মেসি। জার্সি বদল করে তাকেই সম্মান জানালেন আর্জেন্টাইন অধিনায়ক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।