ঢাকাSunday , 24 September 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

এশিয়াডে চীনকে আটকে দিলো বাংলাদেশ

Sahab Uddin
September 24, 2023 10:15 pm
Link Copied!

এশিয়ান গেমস পুরুষ ফুটবলে আগের দুই ম্যাচে ভালো খেলেও হেরেছে বাংলাদেশ। মিয়ানমার ও ভারতের কাছে এক গোলে হেরে বিদায়ও নিশ্চিত হয় তাদের। আজ রবিবার গ্রুপে চীনের মুখোমুখি হয় তারা। গ্রুপে ফিফা র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে থাকা স্বাগতিকদের কাছে এবার হারেনি রহমত-হৃদয়রা। গোলশূন্য ড্রয়ে মাঠ ছেড়েছে তারা।

র‌্যাঙ্কিংয়ে চীন রয়েছে ৮২তম স্থানে, আর বাংলাদেশ ১৮৯। যদিও অনূর্ধ্ব-২৩ দলের খেলা। র‌্যাঙ্কিংয়ে ব্যবধান অনেক থাকলেও লাল-সবুজ দল চোখে চোখ রেখে খেলেছে। সুযোগ পেলে আক্রমণে গেছে। আবার স্বাগতিকদের ঝড়ও সামাল দিয়েছে।

হুয়ালং স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে অসম শক্তির চীনের বিপক্ষে সমানতালে লড়াই করেছে বাংলাদেশ। খেলেছে দৃষ্টিনন্দন ফুটবল। স্টেডিয়ামের প্রায় ৩৭ হাজার সমর্থককে হতাশ করেন রহমত, ফাহিম, জনি, মিতুল মারমারা। ২০ থেকে ২২- এই তিন মিনিটে চীনের ওপর চেপে বসে বাংলাদেশ। শুরুতে মজিবর রহমান জনির দারুণ শট সেভ করেন চীনা গোলরক্ষক। এরপর ফয়সাল হোসেন ফাহিমের একক প্রচেষ্টা শেষ হয় গোলরক্ষকের গায়ে লেগে কর্নারের বিনিময়ে। এরপর টানা তিন কর্নার আদায় করে নেয় বাংলাদেশ।

তবে প্রথমার্ধের শেষভাগে চীনও সেরা সুযোগ পেয়েছিল। গোলকিপার আর ডিফেন্ডারদের কল্যাণে বেঁচে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে তারা একাধিক আক্রমণ করে। বিপরীতে ঠেকিয়ে দেয় চীনের আক্রমণ। ইনজুরি সময়ে বেঁচে যায় বল ক্রসবারে লেগে ফিরলে।

তিন ম্যাচে ৭ পয়েন্টে গ্রুপ সেরা হয়ে পরের রাউন্ডে গেছে চীন। আর তিন ম্যাচে এক পয়েন্ট নিয়ে সবার নিচে থেকে গেমস থেকে বিদায় নিলো হাভিয়ের কাবরেরার দল। বিদায় নিলেও চীনের মতো দলের বিপক্ষে ড্র করে দেশে ফিরছে লাল-সবুজ দল। এটাই তাদের সান্ত্বনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।