ঢাকাThursday , 28 September 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

এগিয়ে গিয়েও নেপালের বিপক্ষে ড্র সাবিনাদের

Sahab Uddin
September 28, 2023 9:21 pm
Link Copied!

জাপান ও ভিয়েতনামের বিপক্ষে ম্যাচ দুটি নিয়ে বেশি মাথা না ঘামিয়ে নারী ফুটবল দলের সব দৃষ্টি ছিল নেপালের দিকে। প্রথমবার এশিয়ান গেমস খেলতে গিয়ে সাবিনারা পড়েছিল শক্তিশালী জাপান ও ভিয়েতনামের গ্রুপে। নেপাল ছিল বলে একটা জয়ের লক্ষ্য নিয়েই চীনের হাংজুতে গিয়েছিলেন সাবিনারা।

জাপানের কাছে ৮ ও ভিয়েতনামের কাছে ৬ গোল হজম করলেও নেপালকে হারাতে পারলে লক্ষ্যপূরণ হতো সাবিনাদের। চীন যাওয়ার আগে এমন কথাই বলে গিয়েছিলেন দলের কোচ-অধিনায়ক। সেই লক্ষ্যের দিকে এক ধাপ এগিয়ে গিয়েও পারেননি তারা। লিড নিয়ে ১-১ গোলে ড্র করে এশিয়ান গেমস শেষ করলো সাইফুল বারী টিটুর দল।

হাংজুর ওয়েনজু স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে ৪৪ মিনিটে দেওয়া অধিনায়ক সাবিনা খাতুনের গোলে ১-০ তে এগিয়ে বিরতিতে গিয়েছিল বাংলাদেশ।

কিন্তু গোলটি ধরে রাখতে পারেননি তারা। ৮৩ মিনিটে সাবিত্রা ভান্ডারির পাস থেকে রেখা পউদেল গোল করে ম্যাচে সমতা আনেন। এ ড্রয়ে তিন ম্যাচে ১ পয়েন্ট নিয়ে এশিয়ান গেমসে অভিষেক আসর শেষ করলো নারী ফুটবল দল। নেপালের সমান ১ পয়েন্ট হলেও গোলগড়ে বাংলাদেশ চার দলের মধ্যে চতুর্থ।

গত বছর সেপ্টেম্বরে কাঠমান্ডুতে নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর এ নিয়ে টানা তিন ম্যাচ ড্র করলো তাদের বিরুদ্ধে। জুলাইয়ে ঢাকা এসে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ ১-১ ও ০-০ তে ড্র করে গেছে নেপাল।

সাবিনারা ওই সিরিজেও শেষ দিকে গোল খেয়ে জয় হাতছাড়া করেছেন। সিরিজের প্রথম ম্যাচে ৬৬ মিনিটে সাবিনা গোল করে এগিয়ে দিয়েছিলেন দলকে। ইনজুরি সময়ে গোল করে নাটকীয় ড্র করেছিল নেপাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।