ঢাকাThursday , 10 August 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

অস্ট্রেলিয়ার সঙ্গে বক্সিংয়ের চুক্তি বাংলাদেশের

parag arman
August 10, 2023 11:02 am
Link Copied!

বাংলাদেশের বক্সিং খেলার মানোন্নয়নে অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে। অস্ট্রেলিয়ার মেলবোর্নে বাংলাদেশের পক্ষে মোঃ আসাদুজ্জামান এবং অস্ট্রেলিয়ার পক্ষে মাইক অলট্রামোরা চুক্তিতে সই করেন। এই চুক্তির মধ্য দিয়ে বাংলাদেশের বক্সিংয়ে এক নতুন অধ্যায়ের সূচনা হল। শুধু তাই নয়, এই চুক্তির পাশাপাশি অস্ট্রেলিয়ান বক্সিং সংস্থার সাথে “বাংলাদেশ-অস্ট্রেলিয়া বক্সিং কমিউনিটি” নামক একটি সংগঠনও গঠণ করা হয়। এই সংগঠনটি দুই দেশের পেশাদার বক্সিংয়ের উন্নয়ন এবং উৎকর্ষ সাধনে একযোগে কাজ করে যাবে।

চুক্তি স্বাক্ষর শেষে বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বলেন, আমি বিশ্বাস করি, বাংলাদেশের বক্সিং খেলার মানোন্নয়ন এবং আরো বিকাশের জন্য অস্ট্রেলিয়ার সঙ্গে এই চুক্তি কার্যকর ভূমিকা রাখবে। এতে বাংলাদেশের বক্সিং খেলা অনেক দূর এগিয়ে যাবে। বাংলাদেশের বক্সিং উন্নয়নের জন্য তিনি সরকারের সুদৃষ্টি এবং সাহায্য-সহযোগিতা কামনা করেন। বক্সিং খেলার মধ্য দিয়ে তিনি বাংলাদেশকে বিশ্ব মানচিত্রে এক অনন্য উচ্চতায় তুলে ধরতে পারবেন বলে আশা প্রকাশ করেন।

১৯৭২ সাল থেকে এদেশে বক্সিং চর্চা শুরু হলেও বাংলাদেশে প্রফেশনাল বক্সিং শুরু ২০২০ সালের ২০ নভেম্বর, বিকেএসপির জিমনেশিয়ামে। বাংলাদেশ প্রফেশনাল বক্সিং অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান প্রথম বাংলাদেশে প্রফেশনাল বক্সিং সূচনা করেন। সেই থেকে আজ পর্যন্ত আসাদুজ্জামানের হাত ধরেই বাংলাদেশ ২৯ টি বক্সিং ইভেন্ট আয়োজন করা হয়। এবং বাংলাদেশের ১৫ জনেরও বেশি পেশাদার বক্সার বিদেশের মাটিতে খেলার সুযোগও পান।

সম্প্রতি মোঃ আসাদুজ্জামান এদেশের দুই প্রফেশনাল বক্সার জয়নুল ইসলাম ও মোহন আলীকে নিয়ে অস্ট্রেলিয়ায় একটি বক্সিং টুর্নামেন্টে যোগ দেন। খেলা শেষে বক্সাররা দেশে ফিরে আসলেও আসাদুজ্জামান অস্ট্রেলিয়াতেই থেকে যান এবং অস্ট্রেলিয়ান প্রফেশনাল বক্সিং সংস্থার সাথে আলোচনা করেন। ভবিষ্যতে বাংলাদেশের বক্সিংয়ের উন্নয়ন এবং সহযোগিতার জন্য অস্ট্রেলিয়ান বক্সিং সংস্থার সঙ্গে চুক্তি সই করেন এবং দ্বিপাক্ষিক সাহায্য-সহযোগিতার জন্য “বাংলাদেশ-অস্ট্রেলিয়া বক্সিং কমিউনিটি” নামে একটি সংগঠনও গঠন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।