ঢাকাTuesday , 13 February 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্বাধীনভাবে কাজ করার নিশ্চয়তা পেয়েই প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছি: লিপু

Sahab Uddin
February 13, 2024 7:31 pm
Link Copied!

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন গাজী আশরাফ হোসেন লিপু। প্রথমবারের মতো বিসিবির কাছ থেকে এমন দায়িত্ব পেয়েছেন সাবেক এই অধিনায়ক। দায়িত্ব পেয়ে স্বাধীনভাবে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

১ মার্চ থেকে প্রধান নির্বাচকের দায়িত্ব বুঝে নেবেন গাজী আশরাফ। তার সঙ্গে বিসিবির নির্বাচকের দায়িত্ব পেয়েছেন হান্নান সরকার। দায়িত্ব বুঝে নেয়ার আগে হান্নানকে নিয়ে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হাজির হন গাজী আশরাফ।

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে গাজী আশরাফ হোসেন লিপু বলেন, স্বাধীনতা থাকবে এই ব্যাপারে কথা হয়েছে। তবে আগের প্রক্রিয়া নিয়ে আমি আর কথা বাড়াতে চাই না। কারণ, এটা নিয়ে অনেক কথা হয়েছে। আমরা জানি যে এটা বড় একটা প্রক্রিয়া ছিল। দল নির্বাচন সেখানে অধিনায়ক কোচ নিশ্চিতভাবেই অংশগ্রহণ করবেন। আন্তর্জাতিক অঙ্গনে যে প্রক্রিয়া মেনে চলে আমরা সেটাই রাখার চেষ্টা করবো।

২০১৩ সালে চান্দিকা হাথুরুসিংহে বাংলাদেশের কোচিং প্যানেলে যুক্ত হওয়ার পর নির্বাচক প্যানেলের সঙ্গে গণ্ডগোল বাঁধে। তখন ফারুক আহমেদ প্রধান নির্বাচক। তার কাজে হস্তক্ষেপ এবং পরবর্তীতে বিসিবি থেকে স্বাধীনতা না পাওয়ায় পদত্যাগ করেন। এবারও হাথুরুসিংহে আছেন। এবারও তার নির্বাচকদের কাজে হস্তক্ষেপ করার কথা। যদি করেন তাহলে কী করবেন গাজী আশরাফ? উত্তরটা তিনি বলেন, বল এখনো ডেলিভারি হয়নি। বলটা আগে করতে দিন। তারপরই না খেলবো। ঠিক আছে।

আর যদি স্বাধীনভাবে কাজ করার সুযোগ না পান? গাজী আশরাফ খোলা মনেই বলেন, আমি বিশ্বাস করি স্বাধীনভাবে না হলে কাজ করে তো কোনো আনন্দ নেই। রাস্তা সব সময় খোলা। আসার রাস্তাও খোলা। যাওয়ার রাস্তাও খেলা।

গাজী আশরাফকে প্রধান নির্বাচক ও হান্নান সরকারকে নির্বাচক কমিটিতে যুক্ত করা হয়েছে। সঙ্গে আছেন আব্দুর রাজ্জাক। নিজের প্যানেল নিয়ে কাজের দিক থেকে শতভাগ সৎ থাকার প্রতিশ্রুতি দিয়েছেন গাজী আশরাফ। তিনি বলেন, ক্রিকেট মানেই চ্যালেঞ্জ। আমি এবং আমার প্যানেল (হান্নান সরকার ও আব্দুর রাজ্জাক) যে নতুন দায়িত্ব পেয়েছি আমরা চেষ্টা করবো মেধা, প্রজ্ঞা, সততা ও একাগ্রতা দিয়ে আমাদের যেই সীমিত সম্পদ আছে সেটা দিয়ে… আমি বলবো না যে প্রচুর রিসোর্স আছে। সেটা থেকে প্রতিপক্ষের আলোকে, কোন বিদেশি দলের বিপক্ষে দেশে কিংবা বিদেশে কোন আলোকে বা গ্লোবাল টুর্নামেন্টে সেই আলোকে দেশের সেরা দলটা তৈরি করার চেষ্টা করবো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।