ঢাকাWednesday , 14 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সাকিবের সিংহাসন এখন নবীর

Sahab Uddin
February 14, 2024 5:48 pm
Link Copied!

ওয়ানডেতে অলরাউন্ডারের শীর্ষস্থানে ছিল সাকিব আল হাসানের রাজত্ব। প্রায় পাঁচ বছর সিংহাসনটি নিজের দখলে রেখেছিলেন। সাকিবের সেই রাজত্ব কেড়ে নিয়েছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী। সর্বশেষ র‌্যাঙ্কিং বুধবার প্রকাশ করেছে আইসিসি।

আফগান অলরাউন্ডার রশিদ খানের কাছ থেকে ২০১৯ সালের ৭ মে মাসে শীর্ষস্থানটি দখলে নেন সাকিব। তার পর রাজত্ব করেছেন ১ হাজার ৭৩৯দিন। ওয়ানডের অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে এতদিন নিরবচ্ছিন্নভাবে থাকতে পারেনি আর কেউ। কিন্তু সাম্প্রতিক সিরিজগুলোয় সাকিবের ইনজুরি, পাশাপাশি শ্রীলঙ্কা সিরিজে নবীর দারুণ ফর্ম র‌্যাঙ্কিংয়ের এই পরিবর্তনে ভূমিকা রেখেছে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১৩৬ রানের অতিমানবীয় ইনিংস খেলেছেন নবী। একই ম্যাচে বল হাতেও নিয়েছেন একটি উইকেট। তাতে এক ধাপ এগিয়ে দখলে নিয়েছেন অলরাউন্ডারের এক নম্বর আসন। বোলারদের র‌্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে তাতে। এগিয়েছেন সাতধাপ। ৩১৪ রেটিং নিয়ে নবী শীর্ষে। ৩১০ রেটিং নিয়ে দুইয়ে নেমে গেছেন সাকিব। ২৮৮ রেটিং নিয়ে তিনে সিকান্দার রাজা।

ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে কেশব মহারাজ তার শীর্ষস্থান দখলে রাখতে পেরেছেন। শ্রীলঙ্কান তারকা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা অবশ্য এগিয়েছেন ১৪ ধাপ। বর্তমানে তার র‌্যাঙ্কিং ২৬। ওয়ানডেতে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন বাবর আজম। আফগানদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৯৭ রানের অপরাজিত ইনিংসে পাঁচ ধাপ এগিয়েছেন চারিথ আসালাঙ্কা। তার র‌্যাঙ্কিং এখন ১৫। সিরিজ ওপেনারে ডাবল সেঞ্চুরি হাঁকানো পাথুম নিসাঙ্কা লাফ দিয়েছেন ১০ ধাপ! তার র‌্যাঙ্কিং এখন ১৮তম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।