ঢাকাMonday , 18 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সৌম্যর কনকাশন বিশ্বাস হচ্ছে না লঙ্কান কোচের

Sahab Uddin
March 18, 2024 10:17 pm
Link Copied!

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার তৃতীয় ওয়ানডেতে বাউন্ডারি ঠেকাতে গিয়ে আঘাত পান সৌম্য সরকার। প্রথমে মনে হচ্ছিল হাঁটুতে ব্যথা পেয়েছেন তিনি। তবে পরে জানা যায়, মাথায় আঘাত পেয়েছেন সৌম্য। যার কারণে তার কনকাশন বদলি হিসেবে ইনিংস উদ্বোধন করেন তানজিদ হাসান তামিম। আর এ ওপেনারই ম্যাচে পার্থক্য গড়ে দেন।

তানজিদ তামিম আজ দুর্দান্ত এক ইনিংস খেলেছেন। ৮১ বলে খেলেন ৮৪ রানের ইনিংস। তার ইনিংসে ছিল ৯টি চার ও ৪টি ছক্কার মার। তবে লঙ্কানরা বারবার প্রশ্ন করেছিল, সৌম্য কোথায় আঘাত পেয়েছেন। কারণে খালি চোখে সবারই মনে হয়েছিল, সৌম্য হাঁটুতে ব্যথা পেয়েছে। তবে সৌম্যর কনকাশন বদলি দেখে লঙ্কানরা অবাকই হয়েছে।

সিরিজ হারের পর লঙ্কানদের সহকারী কোচ নাভিদ নেওয়াজ বলেন, ‘কনকাশন সাব দেখে আমরা খুবই অবাক হয়েছি। আমরা ফুটেজ দেখেছি। সে বল ধরার জন্য ডাইভ দেয়। মাথায় চোট লাগার মতো কিছু দেখিনি। তবে ম্যাচ অফিসিয়ালদের সিদ্ধান্তকে তো সম্মান জানাতে হবে।’

এদিকে বিসিবি জানিয়েছে, আইসিসির কনকাশন রিপ্লেসমেন্টের নিয়ম মেনেই সৌম্যর বদলি হিসেবে তানজিদ তামিমকে নেয়া হয়েছে। সৌম্য মূলত একাধিক চোট পেয়েছেন। হাঁটুতে আঘাত তো পেয়েছেনই, মাটিতে পড়ে যাওয়ার সময় মাথায়ও আঘাত লেগে মাথাব্যথা শুরু হয়েছে তার। এমনকি চোখেও ঝাপসা দেখছেন তিনি।

এ ব্যাপারে জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেন, ‘সৌম্য বাউন্ডারি বাঁচানোর চেষ্টা করতে গিয়ে পড়ে যায় এবং বিজ্ঞাপনের বিলবোর্ডে ধাক্কা খায়। তার মাথা এ সময় মাটিতে আঘাত পায় এবং কাঁধেও জোরে চোট লাগে। এরপর তার মাথাব্যথা শুরু হয় এবং দেখতে সমস্যা হচ্ছিল। সে মাঠ ছাড়ার পরপরই এসসিএটি৫ করানো হয়েছে। সে হাঁটুতেও চোট পেয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।