ঢাকাSunday , 24 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আবাহনীর পাঁচে পাঁচ, জয় পেল শেখ জামালও

Sahab Uddin
March 24, 2024 10:09 pm
Link Copied!

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) জয়ের ধারা অব্যাহত রেখেছে আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ পঞ্চম রাউন্ডের ম্যাচে আবাহনী ৫২ রানে সিটি ক্লাবকে এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৬ উইকেটে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে।

রোববার (২৪ মার্চ) বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি আবাহনী। ওপেনার নাইম শেখ ও আফিফ হোসেনের জোড়া হাফ-সেঞ্চুরির পরও ৫০ ওভারে ৭ উইকেটে ২১৭ রানের মামুলি সংগ্রহ পায় আবাহনী।

৭টি চার ও ১টি ছক্কায় ৭৯ বলে ৫৪ রান করেন নাঈন। পাঁচ নম্বরে নেমে ইনিংসের শেষ পর্যন্ত খেলে ৬৭ রানে অপরাজিত থাকেন আফিফ। ৮৩ বলের ইনিংসে ১টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি। সিটি ক্লাবের নাইমুর রহমান নয়ন ৩ উইকেট নেন।

জবাবে আবাহনীর বোলারদের দারুণ নৈপুন্যে ৪০ দশমিক ৫ ওভারে ১৬৫ রানে অলআউট হয় সিটি ক্লাব। দলের পক্ষে ইরফান হোসেন ৩১ ও মঈনুল ইসলাম ৩০ রান করেন। আবাহনীর সাইফুদ্দিন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন ৩টি করে এবং তাসকিন আহমেদ ও নাহিদুল ২টি করে উইকেট নেন। ৫ ম্যাচের সবগুলোতেই জিতে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আবাহনী।

আরেক ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে শেখ জামালের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। রিপন মন্ডল-জিয়াউর রহমানের বোলিং নৈপুন্যে ৮৯ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে রূপগঞ্জ। সপ্তম উইকেটে ৯৮ রানের জুটি গড়েন আসাদুল্লাহ আল গালিব ও সালমান হোসেন ইমন।

গালিবের ৫১ ও ইমনের ৬৭ রানের উপর ভর করে ৫০ ওভারে ৯ উইকেটে ২২৮ রানের সংগ্রহ পায় রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। শেখ জামালের রিপন-জিয়া ৩টি করে উইকেট নেন।

২২৯ রানের টার্গেটে সাইফ হাসান ও ফজলে মাহমুদ রাব্বির জোড়া হাফ-সেঞ্চুরিতে ৩৩ বল বাকী রেখেই জয়ের বন্দরে পৌঁছে শেখ জামাল। ৭টি চার ও ৩টি ছক্কায় সাইফ ৬৯ এবং ৩টি চার ও ২টি ছক্কায় রাব্বি অপরাজিত ৬২ রান করেন। রাব্বির সাথে জয় নিয়ে মাঠে ছাড়েন ৫টি চারে অনবদ্য ৪১ রান করা ইয়াসির আলি চৌধুরি।

জন্মদিনে বল হাতে ৪৭ রানে ১ উইকেট এবং ব্যাট হাতে ৪টি চারে ৪৯ বলে ৩৪ রান করেন সাকিব আল হাসান। ৫ ম্যাচে চতুর্থ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে শেখ জামাল। দিনের আরেক ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্স ৬ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। অধিনায়ক তামিম ইকবালের ৫৪ রানের উপর ভর করে ৫ বল বাকী থাকতে ১৮১ রানে অলআউট হয় প্রাইম ব্যাংক। জবাবে সাব্বির হোসেনের অনবদ্য ৬৪ রানে জয়ের স্বাদ পায় গাজী গ্রুপ। ৫ ম্যাচে সমান ৮ করে পয়েন্ট আছে গাজী গ্রুপ ও প্রাইম ব্যাংকের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।