ঢাকাWednesday , 5 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সাকিবের বদলি জেসন রয়

parag arman
April 5, 2023 2:24 pm
Link Copied!

সাকিব আল হাসান এবার আর আইপিএলে খেলছেন না, এটা মীমাংসিত ঘটনা। দেশের হয়ে খেলা নিয়ে ব্যস্ত থাকায় তিনি নিজেই আইপিএল না খেলার ঘোষণা দিয়েছেন। তার বদলি হিসেবে জেসন রয়ের নাম ঘোষণা করেছে কলকাতা নাইট রাইডার্স। এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। ভিত্তিমূল্যের চাইতে কিছুটা বেশি দাম দিয়েই রয়কে দলে নিল কলকাতা।

ইংলিশ ব্যাটার জেসন রয়ের ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রুপি। সাকিবের ভিত্তিমূল্যও ছিল দেড় কোটি রুপি। এবার সাকিব না থাকায় রয়কে ২.৮ কোটি রুপিতে দলে নিতে হল দুইবারের আইপিএল শিরোপাজয়ী কলকাতা নাইট রাইডার্সকে।

কয়েকদিন আগেই জানা গেছে, ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সমঝোতার ভিত্তিতে এবারের আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব। বেশ কিছুদিন ধরেই তার বদলি খুঁজছিল কলকাতা। দলে হার্ড হিটার ওপেনার হিসেবে রয়কে নিলো তারা। যদিও আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ এবং বাংলাদেশের লিটন দাস কলকাতার হয়ে খেলছেন। তবুও বাড়তি ওপেনার হিসেবে রয়কেই পছন্দ কলকাতার। এর আগে ২০১৭ এবং ২০১৮ সালের আইপিএলে খেলেছেন রয়।

২০২১ সালে শেষবার আইপিএল খেলতে দেখা যায় তাকে। শেষবার খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। সেই আসরে পাঁচটি ম্যাচে একটি হাফ সেঞ্চুরিসহ ১৫০ রান করেন ইংল্যান্ডের এই ওপেনার। ৩২ বছর বয়সী রয় ইংল্যান্ডের হয়ে ৬৪টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন। যেখানে আটটি হাফ সেঞ্চুরি ও ১৩৭.৬১ স্ট্রাইক রেটে এক হাজার ৫২২ রান করেছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।