ঢাকাFriday , 5 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শেরে বাংলায় শনিবার সাকিব-তামিম লড়াই

Sahab Uddin
April 5, 2024 10:16 pm
Link Copied!

ঈদের আমেজ চারিদিকে, কেনাকাটার ধুম। প্রিয়জনের সঙ্গে ঈদ করতে ঘরে ফেরায় ব্যস্ত অনেকেই। এরইমধ্যে আগামীকাল শনিবার শেরে বাংলায় সাকিব আল হাসান আর তামিম ইকবালের লড়াই। সাবেক দুই বন্ধুর যে লড়াই এখন পেয়েছে অন্য এক মাত্রা।

প্রিমিয়ার ক্রিকেট লিগে মুখোমুখি হবে সাকিব আল হাসানের শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর তামিম ইকবালের প্রাইম ব্যাংক। নেট রান রেটে শেখ জামাল ধানমন্ডি ক্লাব প্রাইম ব্যাংকের চেয়ে এগিয়ে থাকলেও পয়েন্ট টেবিলে এখন দুই দলই সমান (৮ ম্যাচে ৬ জয় আর ২ পরাজয়ে ১২ পয়েন্ট)।

নবম রাউন্ডে দুই দলের যে জিতবে, সেই দল শীর্ষে থাকা আবাহনীর ঠিক পেছনে এককভাবে ২ নম্বরে অবস্থান করবে। হেরে যাওয়া দল পিছিয়ে পড়বে এক ধাপ। ফলে দুই দলের জন্যই ম্যাচটি ভীষণ গুরুত্ববহ।

শুরুতে রান না পেলেও ধীরে ধীরে নিজেকে খুঁজে পেয়েছেন প্রাইম ব্যাংক অধিনায়ক তামিম ইকবাল। প্রথম ৩ ম্যাচে (১৭, ১৬ ও ৬) মাত্র ৩৯ রান করলেও পরের ৫ ম্যাচে তামিমের ব্যাট থেকে নিয়মিত রানের ফলগুধারা বয়েছে। যার ৪ ম্যাচেই ফিফটি হাঁকিয়েছেন দেশের এক নম্বর ওপেনার। তার সবশেষ পাঁচ ইনিংস-৬৭, ৫৪, ৬৫, ৩৫ এবং ৭৪ রানের।

প্রাইম ব্যাংক ব্যাটারদের মধ্যে অধিনায়ক তামিম ইকবালই এখন প্রধান নির্ভরতা। খুব স্বাভাবিকভাবেই আগামীকাল সাকিবের শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে তামিমের ব্যাট হাতে জ্বলে ওঠার ওপর প্রাইম ব্যাংকের সাফল্য-ব্যর্থতা নির্ভর করবে।

অন্যদিকে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রধান আস্থা ও নির্ভরতার প্রতীক সাকিব আল হাসান। চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে সাকিবও ৩ ম্যাচ খেলে মোটামুটি পারফর্ম করেছেন। ব্যাট হাতে এক হাফসেঞ্চুরিসহ (১৯, ৩৪ ও ৫৩) ১০৬ রান করার পাশাপাশি বল হাতে (৩/৩৯, ১/৪৭ ও ২/১৪) ৬ উইকেট শিকারি সাকিব।

আগামীকাল হোম অব ক্রিকেটে হাই ভোল্টেজ ম্যাচে তামিমের প্রাইম ব্যাংকের বিপক্ষে চ্যাম্পিয়ন অলরাউন্ডার সাকিবের কাছ থেকে ম্যাচ জেতানো পারফরম্যান্সের আশায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সাকিব কি তা করে দেখাতে পারবেন?

কোচ সোহেল ইসলামও তার দলের সেরা তারকার দিকে তাকিয়ে। যদিও সাকিব আগামীকালের ম্যাচটি খেলবেন কিনা, পুরোপুরি নিশ্চিত নয়। সাকিব কি কাল প্রাইম ব্যাংকের বিপক্ষে খেলবেন? মুঠোফোনে প্রশ্ন শুনে খানিক ইতস্তত জবাব শেখ জামাল ধানমন্ডি কোচ সোহেলের, ‘আমার সাথে আর চূড়ান্ত কথা হয়নি। তবে খেলার তো কথা!’

শেখ জামাল কোচের ওই উত্তর পরিষ্কার বলে দিলো, সাকিব চট্টগ্রাম টেস্টের পর আর তার সাথে কোনো কথাই বলেননি। আসলে সাকিব এমনই; হেয়ালি, খেয়ালি।

তবে ভেতরের খবর, সাকিব ঠিকই কাল শনিবারের গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবেন। শেখ জামাল ধানমন্ডি ক্লাব শীর্ষ কর্তাদের সাথে তার নাকি তেমন কথাই হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টেস্ট খেলতে নেমে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। সাকিব নিশ্চয়ই মুখিয়ে আছেন প্রিমিয়ার লিগে পারফর্ম করতে, সেটা যদি আবার হয় তামিম ইকবালের দলের বিপক্ষে, তাহলে তো কথাই নেই!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।