ঢাকাThursday , 28 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শান্ত কেমন অধিনায়ক হবেন, জানালেন সাকিব

Sahab Uddin
March 28, 2024 4:07 pm
Link Copied!

ওয়ানডে বিশ্বকাপেও টাইগারদের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি ও টেস্টের অধিনায়কত্বও ছিল তার দখলে। কিন্তু গত মাসে তিন ফরম্যাটেরই নেতৃত্ব পান বাঁ হাতি টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। নিয়মিত অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষয়ে পূর্ণাঙ্গ সিরিজই প্রথম অ্যাসাইনমেন্ট শান্তর। তাতে সাফল্যের পাশাপাশি ব্যর্থতাও দেখেছেন এই বাঁহাতি।
আগেও ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে নেতৃত্ব দিলেও এবারই প্রথম নিয়মিত অধিনায়ক হিসেবে খেলছেন নাজমুল হোসেন শান্ত। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও দুই টেস্টের সিরিজের প্রথম টেস্টটি হারলেও ওয়ানডে সিরিজে দলকে জয় এনে দিয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে এটাই টাইগারদের প্রথম ওয়ানডে সিরিজ জয়।

শান্ত যার কাছে থেকে অধিনায়কত্ব পেয়েছেন, সেই সাকিব খেলছেন চট্টগ্রাম টেস্টে। বিশ্বকাপের পর এই প্রথম জাতীয় দলের জার্সি গাঁয়ে চাপাবেন তিনি। মাঝখানের সময়টা অধিনায়ক শান্তকে কেমন দেখলেন সাকিব? আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন সাকিব। সেখানেই গণমাধ্যমকর্মীরা তাকে মূল্যায়ন করতে বলেন শান্তর অধিনায়কত্ব। সাকিব জানান, দলের সমর্থন পেলে অসাধারণ অধিনায়ক হতে পারেন শান্ত।

সাকিব বলেন, ‘খুবই আর্লি স্টেজ, কিন্তু আমি সিউর বিসিবি ওকে লং টার্মের কথা চিন্তা করেই দিয়েছে। এবং ওর শুরুটা খুবই ভালো হয়েছে, কিছু রেজাল্ট ওর পক্ষে এসেছে যেটা ওকে সাহায্য করবে আরও বড় হতে। সবার সাপোর্ট থাকলে আমার ধারণা ও অসাধারণ একজন লিডার হবে।’

আগামী শনিবার (৩০ মার্চ) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে আজই সাকিবের দলের সঙ্গে যোগ দিতে চট্টগ্রামে যাওয়ার কথা। সাকিবের সঙ্গে এই টেস্টের দলে আরও যোগ দিচ্ছেন পেসার হাসান মাহমুদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।