ঢাকাFriday , 19 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

লিজেন্ডস অব রূপগঞ্জের স্বপ্নভঙ্গ, সুপার লিগে গাজী গ্রুপ

Sahab Uddin
April 19, 2024 4:43 pm
Link Copied!

মোহামেডানসহ একাধিক বড় দলকে হারানো হাবিবুর রহমান সোহান, আনিসুল ইসলাম ইমন আর রুয়েল মিয়াকে নিয়ে গড়া গাজী গ্রুপ ক্রিকেটার্স লিগ টেবিলের নিচের দিকের দল সিটি ক্লাবের কাছে হারবে, তেমন সম্ভাবনাও ছিল খুব কম।

হয়তো মিরপুরের পল্লবী মাঠের আশপাশে অতিবড় সিটি ক্লাব সমর্থকেরও কেউ তা ভাবেননি। তবে লিজেন্ডস অব রূপগঞ্জ শিবির তবু আশায় বুক বেঁধে ছিল। সিটি ক্লাব জিতলেই ভাগ্য খুলে যেতো মাশরাফি বিন মর্তুজা ও মুমিনুল হকদের।

তাহলে আবাহনী, শাইনপুকুর, মোহামেডান, শেখ জামাল ও প্রাইম ব্যাংকের পর ৬ নম্বর দল হিসেবে সুপার লিগ খেলার সম্ভাবনা থাকতো লিজেন্ডস অব রূপগঞ্জের। আজ সিটি ক্লাব জিতে গেলে গাজী গ্রুপ ও লিজেন্ডস অব রূপগঞ্জের পয়েন্ট সমান ১১ খেলায় ১২ করে হয়ে যেতো। কিন্তু বাস্তবে আর তা হয়নি।

সিটি ক্লাবকে উড়িয়ে (৮ উইকেটের বিশাল ও অনায়াস জয়ে) ১১ খেলায় ১৪ পয়েন্ট পেয়ে ৬ নম্বর দল হিসেবে সুপার সিক্সে জায়গা করে নিয়েছে তারুণ্য নির্ভর গাজী গ্রুপ ক্রিকেটার্স। পয়েন্ট সংগ্রহে প্রাইম ব্যাংক আর গাজী গ্রুপ সমান সমান (১১ খেলায় ১৪ করে) হলেও শ্রেয়তর নেট রানরেটে প্রাইম ব্যাংক ( ০.৬৪৩) গাজী গ্রুপের (০.৪৭৩) ওপরে।

ফর্মের চূড়ায় থাকা বাঁহাতি পেসার রুয়েল মিয়া (৩/১৯), হাবিব (২/২৩), গাফফার সাকলাইন (২/৫১), মঈন খান (২/২৯) ও মাহফুজুর রাব্বি (১/২০) প্রথম সেশনেই জয়ের মঞ্চ তৈরি করে দিয়েছেন গাজী গ্রুপকে। তাদের সাঁড়াশি বোলিংয়ে ১৮০ রানে শেষ হয় সিটি ক্লাবের ইনিংস।

এই রান টপকাতে এতটুকু সমস্যা হয়নি গাজী গ্রুপের। টপ অর্ডার হাবিবুর রহমান সোহান আর ওপেনার আনিসুল ইসলাম ইমনের ঝোড়ো ব্যাটিংয়ে মাত্র ২৪.১ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় গাজী গ্রুপ।

আনিসুল ইসলাম ইমন ৫০ বলে ১০ বাউন্ডারি আর ১ ছক্কায় ৬১ রান করে আউট হলেও হাবিবুর রহমান সোহান ম্যাচ জেতানো সেঞ্চুরি উপহার দিয়ে বিজয়ীর বেশে ফেরেন সাজঘরে। ৮১ বলে ৬টি বিশাল ছক্কা ও ১০ বাউন্ডারি দিয়ে ১০১ রানে অপরাজিত থাকেন হাবিবুর রহমান সোহান।
সংক্ষিপ্ত স্কোর
সিটি ক্লাব: ৪৯.৩ ওভারে ১৮০/১০ (হাসান ৩৮, শাহরিয়ার কমল ১১, আশিকুল ১৮, রায়ান রাফসান ২৫, রিপন ১৫, রাফসান আল মাহমুদ ৩৭, ইরফান ১২, নাইমুর রহমান নয়ন ১৪; রুয়েল মিয়া ৩/১৯, হাবিব ২/২৩, গাফফার সাকলাইন ২/৫১, মঈন খান ২/২৯, মাহফুজুর রাব্বি ১/২০)
গাজী গ্রুপ: ২৪.১ ওভারে ১৮১/২ (মেহেদি মারুফ ১৩, আনিসুল ইসলাম ইমন ৬১, হাবিবুর রহমান সোহান ১০১ অপরাজিত; মঈনুল ইসলাম ২/৮৬)

ফল: গাজী গ্রুপ ক্রিকেটার্স ৮ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: হাবিবুর রহমান সোহান (গাজী গ্রুপ)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।