ঢাকাTuesday , 2 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মোহামেডানকে হেসেখেলেই হারালো আবাহনী

Sahab Uddin
April 2, 2024 6:58 pm
Link Copied!

১৯০ রানের পুঁজি নিয়ে আবাহনীর বিপক্ষে মোহামেডান জিতবে তা হয়তো ভাবেওনি রোজার মধ্যে উত্তপ্ত গরম উপেক্ষা করে ফতুল্লায় উপস্থিত শ’দেড়েক মোহামেডান ভক্তের কেউ।

শেষ পর্যন্ত তাদের ধারণা মিথ্যা প্রমাণ করতে পারেননি মোহামেডানের বোলাররা। ১৯০ রানের পুঁজি নিয়ে এতোটুকু লড়াই করার সামর্থ্য দেখাননি সাদা-কালোর বোলাররা।

বরং বাঁ-হাতি নাঈম শেখ ও জাকের আলী অনিকের আত্মবিশ্বাসী ব্যাটিংয়ে মোহামেডানের বিপক্ষে খুব সহজেই ৮ উইকেটের জয় তুলে নিয়েছে আবাহনী। অষ্টম রাউন্ড শেষে ৮ ম্যাচের সবকটিতে জিতে আকাশী-হলুদরা এখন আকাশে উড়ছে।

মোহামেডান আজ দ্বিতীয়বারের মতো পরাজয়ের সাধ নিয়ে আট খেলায় ছয় জয় ও দুই পরাজয় নিয়ে চলে গেল শেখ জামাল, লিজেন্ড অফ রূপগঞ্জ এবং প্রাইম ব্যাংকের সারিতে।

প্রাইম ব্যাংক, লিজেন্ড অফ রূপগঞ্জ ও শেখ জামাল এই রাউন্ডে জয় পেলে মোহামেডানের সঙ্গে তাদের পয়েন্ট সমান হয়ে যাবে। অর্থাৎ দুই চিরপ্রতিদ্বন্দী মোহামেডান ও আবাহনীর লড়াইয়ে মোহামেডানকে হারিয়ে নিজেদের অবস্থানটা যেমন আরো সুদৃঢ় ও আরো মজবুত করলো আবাহনী, মোহামেডান ঠিক আরো একধাপ নিচে নেমে গেল।

সুপার লিগ খেলার সম্ভাবনা এখনো অনেক আছে ঐতিহ্যবাহী সাদা-কালো শিবিরের কিন্তু দ্বিতীয় স্থানে থাকা তাদের জন্য এখন কঠিন হয়ে যাবে।

১৯১ রান করতে গিয়ে আবাহনী যে খুব ভালো শুরু করেছিল তাও নয়। ওপেনার এনামুল হক বিজয় ২০ বলে ১২ রান করে যখন আউট হন তখন মনে হচ্ছিল মোহামেডানের বোলারও হয়তো চেপে বসতে পারেন।

কিন্তু পরবর্তীতে নাইম শেখের ১০০’র উপরের স্ট্রাইকরেটে ৬২ বলে ৬৩ এবং ওয়ানডাউনে নেমে জাকের আলী অনিক প্রায় একই ১০০’র কাছাকাছি স্ট্রাইকরেটে ব্যাট করে আবাহনীকে খুব সহজেই জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন।

তাদের আত্মবিশ্বাসে চির ধরাতে পারেনি মোহামেডানের বোলাররা। নাইম শেখ সীমানার ধারে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হলেও জাকের আলী অনিক আউট হননি। হার না মানা ৯০ বলে ৭৮ রানে অপরাজিত থেকে বিজয়ের বেশে সাজঘরে ফিরেছেন। তার সঙ্গে আফিফ হোসেন ধ্রুব ৩৮ বলে ৩৯ রান করে অপরাজিত থেকে সাজঘরে ফিরেছেন।

১০০ ওভারের খেলায় ১৫ ওভার আগেই আবাহনী পৌঁছে গেল জয়ের বন্দরে।

অনেকদিন পর দুই চিরপ্রতিদ্বন্দীর এই লড়াইয়ে প্রেক্ষাপটটা ছিল গুরুত্বপূর্ণ। এই ম্যাচে মোহামেডান জিতলে দু’দলের পয়েন্ট সমান হয়ে যেত এবং পয়েন্টে যৌথভাবে শীর্ষে চলে যেত মোহামেডান-আবাহনী; কিন্তু তা আর হয়নি। সাবলীল ও অনায়েস জয়ে আবাহনী একাই সবার উপরে জায়গা করে নিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।