ঢাকাMonday , 20 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মুশফিকের জোড়া রেকর্ড

Sahab Uddin
March 20, 2023 12:51 pm
Link Copied!

শেষ বলে মুশফিকুর রহমানের সেঞ্চুরি। আর এই দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে বাংলাদেশ সংগ্রহ করল ওয়ানডেতে দলীয় সর্বোচ্চ রান। সেই সাথে এই ম্যাচে জোড়া রেকর্ড গড়েছেন মুশফিক। ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন মুশি। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে ৬০ বলে সেঞ্চুরি করেছেন, যা বাংলাদেশের পক্ষে দ্রুততম। এর আগের রেকর্ড ছিল সাকিব আল হাসানের। সাকিব ২০০৯ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৬৩ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন। পরে অবশ্য ৬৮ বলেও সেঞ্চুরি হাকিয়েছেন টাইগার অলরাউন্ডার। তবে আজ সব রেকর্ড ভেঙে দিলেন মুশফিক। এছাড়া দ্রুততম শতকের দিনে, বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের পর সাত হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিক। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে ৭ হাজার রানের মাইলফলক থেকে ৫৫ রান দূরে ছিলেন মুশফিক। ব্যাট করতে নেমে মারমুখী ব্যাটিংয়ে ৩৩ বলে অর্ধশতক পূরণ করেন মুশফিক। এরপর চার মেরে সাত হাজার রানের মাইলফলকে পৌঁছে যান মুশফিক।

২০০৬ সালের আগস্টে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় মুশফিকের। ২৪৩ ম্যাচ খেলে এই কীর্তি গড়লেন মুশফিক। তবে লাল-সবুজ জার্সি গায়ে সবার আগে ওয়ানডেতে সাত হাজার রান করেন তামিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।