ঢাকাFriday , 19 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মুশতাককে কোচ করে আনাকে ‘দারুণ’ বলছেন সুজন

Sahab Uddin
April 19, 2024 4:40 pm
Link Copied!

খেলোয়াড়ি ক্যারিয়ার সমৃদ্ধ। কোচ হিসেবেও বেশ অভিজ্ঞ পাকিস্তানের মুশতাক আহমেদ। তাকে বাংলাদেশের স্পিন কোচের দায়িত্ব দেওয়াকে ‘দারুণ’ বলছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

প্রিমিয়ার লিগে আবাহনীর কোচ সুজন মনে করেন, মুশতাক কোচ হয়ে আসাতে ভাষাগত সমস্যায় পড়বেন না ক্রিকেটাররা। ফলে যোগাযোগও বেশ সহজ হবে।

মুশতাককে নিয়ে সুজন বলেন, ‘দারুণ! আমি মনে করি, এত অভিজ্ঞ একজন স্পিন বোলিং কোচ… আর উপমহাদেশের হওয়ায় ভাষার সমস্যাটাও বেশি থাকবে না। উর্দু বা হিন্দি হয়তো কিছু বলবে, যেটা ইংরেজির চেয়ে সহজে বোধগম্য। তাই ছেলেদের কমিউনিকেশন করতে সহজ হবে।’

মুশতাকের সঙ্গে বিসিবির চুক্তি হয়েছে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে ১ জুন থেকে মাঠে গড়াবে এই বিশ্বকাপ।

৫৩ বছর বয়সী মুশতাক এর আগে ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ড দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। নিজ দেশ পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজেরও স্পিন কোচ ছিলেন মুশতাক।

খেলোয়াড়ি জীবনও বেশ সমৃদ্ধ ছিল মুশতাকের। পাকিস্তান জাতীয় দলের হয়ে ১৫২ টেস্টে ১৮৫ এবং ১৪৪ ওয়ানডেতে নিয়েছেন ১৬১ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে ১৪০৭ উইকেট!

১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বাধীন বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের অন্যতম সদস্য ছিলেন মুশতাক আহমেদ।
তাকে নিয়ে সুজনের কথা, ‘মুশি ভাই পাকিস্তানের হয়ে অনেক দিন ক্রিকেট খেলেছেন। তার কোচিং ক্যারিয়ারও অনেক সমৃদ্ধ। ইংল্যান্ড বা অনেক বড় বড় দেশের জন্য কাজ করেছেন। তার অভিজ্ঞতাটা অবশ্যই আমাদের কাজে লাগবে বলে আমি বিশ্বাস করি। বাকিটা উনার কমিটমেন্ট বা ডেডিকেশনটা গুরুত্বপূর্ণ।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।