ঢাকাWednesday , 27 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব জেতালেন শেখ জামালকে

Sahab Uddin
March 27, 2024 8:27 pm
Link Copied!

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচে মাঠে নামার আগে নিজেকে দারুণভাবে ঝালিয়ে নিলেন সাকিব আল হাসান। বুধবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে ব্যাটিংয়ে ফিফটি পেয়েছেন। পরে বল হাতে নিয়েছেন ২ উইকেট। অলরাউন্ড পারফরম্যান্সে জিতিয়েছেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে। বিকেএসপিতে তারা হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে।
আগে ব্যাটিং করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২৩৩ রানের বেশি করতে পারেনি। জবাবে গাজী গ্রুপ ক্রিকেটার্স আটকে যায় ১৯২ রানে। বৃষ্টি আইনে তারা ৪৫ ওভারে ২৩২ রানের লক্ষ্য পেয়েছিল। কিন্তু ওই রানও তাড়া করতে পারেনি। ম্যাচ হেরে যায় ৩৯ রানে। শেখ জামালের জয়ের নায়ক সাকিব ৬৫ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৩ রান করেন। এরপর বল হাতে ৯ ওভারে ১৪ রানে ২ উইকেট নেন।

সাকিব রান পেলেও শেখ জামালের টপ ও মিডল অর্ডারের বাকি ব্যাটসম্যানরা ছিলেন নিষ্প্রভ। শেষ দিকে দলের হাল ধরেন জিয়াউর রহমান। তার ৪৪ বলে ৫৫ রানের ইনিংসে লড়াই করার পুঁজি পায় ঢাকা লিগের সাবেক চ্যাম্পিয়নরা। ৩ চার ও ৪ ছক্কায় জিয়াউর তার ইনিংসটি সাজান। বল হাতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে ৩টি করে উইকেট নেন রুয়েল মিয়া ও আব্দুল গাফ্ফার সাকলায়েন।

বোলাররা নিয়ন্ত্রিত বোলিংয়ে লক্ষ্য নাগালে ব্যাটসম্যানরা দায়িত্ব নিতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর পাশাপাশি রান তুলতে পারছিলেন না তারা। তাতে চাপ বাড়ছিল। ওই চাপ সামলাতে না পেরে গাজী গ্রুপ হেরে যায় বড় ব্যবধানে। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন মঈন খান। এছাড়া অধিনায়ক মেহেদী মারুফ ৩৫ ও পারভেজ জীবন ৩২ রান করেন।

সাকিব ২ উইকেট পেলেও শেখ জামালের সেরা বোলার ছিলেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ৪১ রানে ৩ উইকেট নেন তিনি। ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে তাদের অবস্থান। অন্যদিকে গাজী গ্রুপ ক্রিকেটার্সের এটি ষষ্ঠ ম্যাচে দ্বিতীয় হার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।