ঢাকাTuesday , 16 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

‘বাংলাদেশের হয়ে খেলার সময় মোস্তাফিজের আগ্রহটা আরও বেশি থাকে’

Sahab Uddin
April 16, 2024 9:39 pm
Link Copied!

প্রায় বছর খানেক অফফর্মে ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তার বলের ধার কমে গেছে, ফর্মে নেই- এসব কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের সময় সাইড লাইনেও বসিয়ে রাখা হয়েছিলো তাকে। তবে, আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে যাওয়ার পর যেন পুরোপুরি বদলে গেলেন তিনি। চেন্নাইয়ের হয়ে যেন সেই আগের মোস্তাফিজকেই দেখা যাচ্ছিলো।

বাংলাদেশের কাটার মাস্টারের ফর্মে ফেরায় এ দেশের ক্রিকেট কর্মকর্তা, ভক্ত-দর্শকরা যারপরনাই খুশি। একদিন আগেই জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বিসিবির প্রভাবশালী পরিচালক আকরাম খান বলেছেন, চেন্নাইতে যেভাবে মোস্তাফিজ খেলছে, তাতে বাংলাদেশ দলই উপকৃত হবে বেশি। জিম্বাবুয়ের সিরিজে খেলার চেয়ে তার আইপিএলেই খেলা উচিৎ।

এবার বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কণ্ঠেও শোনা গেলো মোস্তাফিজের প্রশংসা। অনেকেই বলছে, বাংলাদেশ দলের হয়ে মোস্তাফিজ নিজেকে ততটা বিলিয়ে দেন না, যতটা দিচ্ছেন আইপিএলে খেলতে গিয়ে। নাজমুল হোসেন শান্ত এই তত্ত্ব কোনোভাবেই মানতে রাজি নন।

শান্ত মনে করেন, আইপিএলের চেয়ে মোস্তাফিজ যখন বাংলাদেশের হয়ে খেলেন, তখন তার আগ্রহটা আরও বেশি থাকে। শান্ত বলেন, ‘আমি যেটা বলতে চাই, যখন মোস্তাফিজ বাংলাদেশের হয়ে খেলে তখন ওর আগ্রহটা আরও বেশি থাকে। ওইটা তো বাইরের একটা লিগ (আইপিএল) খেলছে। অবশ্যই ওখানে ওর কমিটমেন্ট আছে। তার কমিটমেন্ট ওখানে সে শো করে।’

বাংলাদেশের হয়ে যখন খেলে মোস্তাফিজ, তখন আরও অনেক বেশি গুরুত্ব দিয়ে খেলে বলে মনে করেন নাজমুল শান্ত। তিনি বলেন, ‘ও (মোস্তাফিজ) যখন বাংলাদেশ দলের হয়ে খেলে, প্রত্যেকটা বল যখন ও করে, তখন চিন্তা করে যে দেশের বা দলের কিভাবে উপকার হয়। এই জিনিসটা অনেকেই বলছে বা মনে করে। তবে আমি পরিষ্কারভাবে বলতে পারি, কয়েকটা ম্যাচ আমি কাছ থেকে দেখলাম যখন ক্যাপ্টেনসি করলাম, ও প্রত্যেকটা বল অনেক গুরুত্ব দিয়ে করে এবং কিভাবে ওর দলের উপকার হবে সেটা চিন্তা করেই করে। কমিটমেন্টে কোনও ঘাটতি নেই…, যে বাংলাদেশ দলে আমি একটু রিল্যাক্সভাবে খেলছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।