ঢাকাWednesday , 29 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বল হাতে নতুন বিশ্বরেকর্ড সাকিবের

Sahab Uddin
March 29, 2023 12:57 pm
Link Copied!

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন এক বিশ্বরেকর্ড গড়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সর্বোচ্চ উইকেটের মালিক এখন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৫ উইকেট লাভের মধ্য দিয়ে এই কীর্তি গড়েন সাকিব। টি-টোয়েন্টি ফরম্যাটে টিম সাউদিকে টপকে সর্বোচ্চ উইকেট শিকারির শীর্ষস্থান দখল করেন সাকিব। ১১৪ ম্যাচে ১৩৬ উইকেট নিয়ে শীর্ষে আছেন সাকিব। তার থেকে ২ উইকেট কম নিয়ে দ্বিতীয় স্থানে সাউদি।

এর আগে, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে উদ্বোধনী জুটিতে ১২৪ রান করার মধ্য দিয়ে রেকর্ড গড়েন লিটন কুমার দাস ও রনি তালুকদার। টি-টোয়েন্টিতে উদ্বোধনী জুটিতে এটাই বাংলাদেশ দলের সর্বোচ্চ রানের জুটি। ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্টেডিয়ামে মোহাম্মদ নাঈম শেখ ও সৌম্য সরকার ১০২ রানের জুটি গড়েন। এতদিন সেটাই ছিল টি-টোয়েন্টিতে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের জুটি।
দলীয় রেকর্ডের পাশাপাশি এদিন ব্যক্তিগত রেকর্ডও গড়েন লিটন দাস। বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮ বলে ফিফটি করেন লিটন। শুধু টি-টোয়েন্টি নয়, দেশের হয়ে যে কোনো ফরম্যাটে এটি দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড। এর আগে এই রেকর্ডটি দখলে ছিল আশরাফুলের। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ বলে ফিফটি করেছিলেন সাবেক এই ব্যাটার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।