ঢাকাThursday , 28 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

Sahab Uddin
March 28, 2024 4:42 pm
Link Copied!

বাংলাদেশ ক্রিকেটের জন্য এক আনন্দের খবর। আইসিসি’র এলিট প্যানেলের আম্পায়ার হিসেবে জায়গা পেলেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত।

বিষয়টি নিশ্চিত হওয়া গেছে আইসিসি’র তরফেই। তাদের অফিশিয়াল ওয়েবসাইটে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে তারা জানিয়েছে, সৈকতই প্রথম যিনি বাংলাদেশি হিসেবে অনন্য এই গৌরব অর্জন করলেন।

২০০৬ সাল থেকে আইসিসি’র ইন্টারন্যাশনাল প্যানেলে রয়েছেন সৈকত। ২০১০ সালে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে আম্পায়ার হিসেবে যাত্রা শুরু করেন। এ পর্যন্ত তিনি ছেলেদের ১০টি টেস্টে অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ৬৩টি ওডিআই এবং ৪৪টি টি-২০ ম্যাচও পরিচালনা করেছেন। এছাড়া নারীদের ১৩টি ওডিআই আর ২৮টি টি-২০ ম্যাচ পরিচালনার অভিজ্ঞতাও রয়েছে তার।

আইসিসি’র প্রেস রিলিজে সৈকতের মন্তব্যও দেয়া হয়েছে। এমন খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। এলিট প্যানেলের আম্পায়ার হওয়া চরম গৌরবের, তা বলতেও ভোলেননি। এজন্য আইসিসি ও বিসিবিকে ধন্যবাদ জানান সৈকত।

শরফুদ্দৌলা ইবনে সৈকতের এলিট প্যানেলে অন্তর্ভূক্তির খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছে বিসিবিও। আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু এটিকে অনন্য অর্জন বলে উল্লেখ করেছেন। বলেছেন, সৈকতকে দেখে এখন অনেকেই আন্তর্জাতিক অঙ্গনে আম্পায়ারিংয়ে উদ্বুদ্ধ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।