ঢাকাSaturday , 30 March 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

দ্বিতীয় সেশনে বাংলাদেশের প্রাপ্তি ২ উইকেট

Sahab Uddin
March 30, 2024 4:03 pm
Link Copied!

চট্টগ্রাম টেস্টে প্রথম দিনের প্রথম সেশনটা কেটেছিল ভীষণ হতাশায়। লঙ্কানদের উদ্বোধনী জুটিই ভাঙতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় সেশনের শুরুতেই অবশ্য জুটি ভাঙে টাইগাররা। সেশনের শেষদিকে এসে বাংলাদেশ পেয়েছে আরও একটি উইকেট। সবমিলিয়ে দ্বিতীয় সেশনে প্রাপ্তি লঙ্কানদের দুটি উইকেট। ২ উইকেটে ২১৪ রান নিয়ে চা-বিরতিতে গেছে শ্রীলঙ্কা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ বাঁচানোর মিশনে টসভাগ্য সহায় হয়নি টাইগারদের। টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছে শ্রীলঙ্কা। স্বাগতিকদের নির্বিষ বোলিংয়ে শুরু থেকেই বেশ স্বস্তিতে ব্যাটিং করেছেন লঙ্কান দুই ওপেনার। নিশান মাদুশকা আর দিমুথ করুনারত্নের ওপেনিং জুটি ২৭ ওভারে ৮৮ রান তুলে প্রথম সেশন শেষ করে। অবশেষে ইনিংসের ২৯তম ওভারে ৯৬ রানে কাটা পড়েএ জুটি।

মেহেদী হাসান মিরাজের বলে দুই রান নিতে গিয়ে সঙ্গীর সঙ্গে ভুল বোঝাবুঝিতে রানআউট হন হাফসেঞ্চুরিয়ান মাদুশঙ্কা (৫৭)। কভার বাউন্ডারি থেকে হাসান মাহমুদের থ্রোয়ে উইকেট ভেঙে দেন লিটন দাস।

এরপর অবশ্য ১১৪ রানের আরেকটি জুটি গড়েন কুশল মেন্ডিস আর দিমুথ করুনারত্নে। সেশনের শেষদিকে এসে এই জুটিটি ভাঙেন অভিষিক্ত হাসান মাহমুদ। ডানহাতি এই পেসারের বাইরের বলে ড্রাইভ খেলতে গিয়ে উইকেটে টেনে এনে বোল্ড হন সেঞ্চুরির দোরগোড়ায় থাকা করুনারত্নে। ১২৯ বলে ৮ চার আর ১ ছক্কায় ৮৬ রান করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।