ঢাকাSaturday , 23 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

দ্বিতীয় দিন শেষে ২১১ রানে এগিয়ে শ্রীলঙ্কা

Sahab Uddin
March 23, 2024 6:04 pm
Link Copied!

বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে শ্রীলঙ্কাকে কিছুটা চাপে রেখেছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে পাওয়া ৯২ রানের লিডের সৌজন্যে দ্বিতীয় দিন শেষে ২১১ রানে এগিয়ে গেছে সফরকারীরা। দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ১১৯ রান। ধানাঞ্জায়া ডি সিলভা ৪১ বলে ২৩ ও ভিশ্ব ফার্নান্দো ১৯ বলে ২ রানে তৃতীয় দিনের খেলা শুরু করবেন। বাংলাদেশের পক্ষে দুই উইকেট পেয়েছেন নাহিদ রানা। এছাড়া একটি করে উইকেট লাভ করেছেন শরিফুল, খালেদ ও মিরাজ।
এর আগে, সিলেট টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ২৮০ রান তাড়ায় নেমে ৫১.৩ ওভারে ১৮৮ রানে থামে স্বাগতিকরা। শনিবার (২৩ মার্চ) ২৪৮ রানে পিছিয়ে থেকে দিনের শুরু করে বাংলাদেশ। প্রথম দিনের মতো আজও বাংলাদেশের ব্যাটাররা ছিলেন আসা যাওয়ার মিছিলে। এক তাইজুল ছাড়া আর কেউ পারেননি সামর্থ্যের প্রমাণ দিতে। যার ফলে ১৮৮ রানে গুটিয়ে যায় লাল-সবুজের দল। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন বিশ্ব ফার্নান্দো।

আজ দ্বিতীয় দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৫৩ রানের মাথায় সাজঘরের পথ ধরেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ৪৬ বলে ১২ রান করে ফেরেন তিনি। তার বিদায়ের পর শাহাদাত হোসেন দিপুকে নিয়ে দলকে এগিয়ে নেন তাইজুল ইসলাম। এই দুইজনের জুটিতে যোগ হয় আরও ৩০ রান।

দলীয় ৮৩ রানের মাথায় ফেরেন দিপু। কুমারার বলে সিলভার হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। আউটের আগে তার ব্যাট থেকে আসে ২৬ বলে ১৮ রান। ডানহাতি এই ব্যাটারের বিদায়ের পর লিটনকে নিয়ে দলকে এগিয়ে নেন তাইজুল। এই দুইজনের ব্যাটে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ১২৪ রানের মাথায় লিটনের বিদায়ে ভাঙে প্রতিরোধ। ৪৩ বলে ২৫ রান করে ফেরেন ডানহাতি এই ব্যাটার।

এরপর দলীয় ১৪০ রানের মাথায় তাইজুলের বিদায়ে বড়সড় ধাক্কা খায় বাংলাদেশ। ৮০ বলে ৪৭ করে ফেরেন এই ব্যাটার। শেষদিকে খালেদ-শরিফুলের ব্যাটে লঙ্কানদের বড় লিড নিতে দেয়নি বাংলাদেশ। ৩৫ বলে ৪০ রানের জুটি গড়েন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।