ঢাকাTuesday , 2 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

তৃষ্ণার হ্যাটট্রিকের ম্যাচে সিরিজ খোয়ালো বাংলাদেশ

Sahab Uddin
April 2, 2024 7:00 pm
Link Copied!

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম বাংলাদেশি নারী ক্রিকেট হিসেবে হ্যাটট্রিকের কীর্তি গড়লেন ফারিহা তৃষ্ণা। কিন্তু এই ম্যাচটি তার জন্য আক্ষেপ হয়েই রইলো। অস্ট্রেলিয়ার কাছে যে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি ৫৮ রানের বড় ব্যবধানেই হেরেছে বাংলাদেশ নারী দল। ফলে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে স্বাগতিকরা। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৬১ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ৯ উইকেটে ১০৩ রানেই থামে বাংলাদেশের ইনিংস। অস্ট্রেলিয়ার ওপেনার গ্রেস হ্যারিস ৩৪ বলে ৪৭ আর ওয়ান ডাউনে নামা জর্জিয়া ওয়ারেহামের ৩০ বলে খেলেন ৫৭ রানের ঝোড়ো ইনিংস।

অসি ইনিংসের শেষ ৩ বলে ৩ উইকেট শিকার করে হ্যাটট্রিকের কীর্তি গড়েন বাঁহাতি পেসার ফারিহা তৃষ্ণা। অস্ট্রেলিয়ান ব্যাটার এলিসা পেরি, মলিনেক্স ও বেথ মুনিকে তুলে নেন ফারিহা। ৪ ওভার বল করে ১৯ রান খরচায় মোট ৪ উইকেট শিকার করেন তিনি। বাকি উইকেটটি প্রবি লিচফিল্ডের।

ক্রিকেটবিশ্বের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক নারী টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করলেন ফারিহা। এর আগে মালয়েশিয়ার বিপক্ষে একটি হ্যাটট্রিক আছে তার। ফারিহা ছাড়া কেবল আর এক বাংলাদেশির হ্যাটট্রিক রয়েছে, তিনি ফাহিমা খাতুন।

বাংলাদেশের লক্ষ্য ছিল ১৬২ রানের। অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে এত বড় লক্ষ্য পাড়ি দেওয়া আর সম্ভব হয়নি। কাছাকাছিও যেতে পারেনি বাংলাদেশ নারী দল। ৯ উইকেটে ১০৩ রানে থামে তারা।

ওপেনার দিলারা আক্তার ২৫ বলে ২৭, মিডল অর্ডার ফাহিমা খাতুন ১৮ বলে ১৫, স্বর্ণা আক্তার ১৭ বলে ২১ আর রাবেয়া খাতুন ১৭ বলে করেন অপরাজিত ১৪ রান। অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনার আর সফি মলিনেক্স নেন তিনটি করে উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।