ঢাকাWednesday , 27 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

টেস্ট র‍্যাঙ্কিংয়ে মুমিনুল-খালেদের উন্নতি

Sahab Uddin
March 27, 2024 8:31 pm
Link Copied!

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হারলেও ব্যাট-বল হাতে দৃঢ়তা দেখিয়েছেন মুমিনুল হক ও খালেদ আহমেদ। সেটার প্রভাব পড়েছে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়েও। সবশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে উন্নতি করেছেন এ দুজন।
বুধবার (২৭ মার্চ) আইসিসি প্রকাশিত সবশেষ হালনাগাদ করা র‍্যাঙ্কিংয়ে ৮ ধাপ এগিয়ে ৫০তম স্থানে অবস্থান করেছেন মুমিনুল। আর বোলারদের মধ্যে ৯ ধাপ এগিয়ে ৮৯তম স্থানে আছেন খালেদ আহমেদ। লিটন দাস ৭ ধাপ নিচে নেমে আছেন ২৪তম স্থানে। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর অবস্থান ৯ ধাপ পিছিয়ে ৫৩ নম্বরে।

সিলেট টেস্টে দল ৩২৮ রানের বড় ব্যবধানে হারলেও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলেন মুমিনুল। আর ৪ উইকেট নিয়ে খালেদ দেখিয়েছেন নিজের ঝলক। র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়া দুই ব্যাটসম্যান লিটন দুই ইনিংসে ২৫ ও ০ এবং শান্ত করেছেন মোটে ১১ রান।

এদিকে বড় লাফ দিয়েছেন দুই ইনিংসেই সেঞ্চুরি (১০২ ও ১০৮) করা শ্রীলঙ্কার ধনাঞ্জায়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস (১০২ ও ১৬৪)। ১৫ ধাপ এগিয়ে ধনাঞ্জয়া আছেন চতুর্দশ স্থানে। মেন্ডিস আছেন ৬৪তম স্থানে। টেস্ট ব্যাটারদের শীর্ষে যথারীতি নিউ জিল্যান্ডের কেন উইলিয়ামসন। বোলারদের শীর্ষে রবিচন্দ্রন অশ্বিন।

অলরাউন্ডারদের মধ্যে যথারীতি চূড়ায় ভারতের রবীন্দ্র জাদেজা। এই তালিকায় এক ধাপ এগিয়ে মেহেদী হাসান মিরাজ আছেন চতুর্দশ স্থানে। সাকিব আল হাসান আছেন তিনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।