ঢাকাSunday , 10 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

টেনিসে কোটি টাকার পৃষ্ঠপোষকতা

Sahab Uddin
December 10, 2023 9:13 pm
Link Copied!

বৈশ্বিক ক্রীড়াঙ্গনে টেনিস অন্যতম জনপ্রিয় খেলা। বাংলাদেশে এই খেলাটির প্রচার এবং প্রসার সেভাবে হয়নি। এর পেছনে অন্যতম কারণ পৃষ্ঠপোষকতা। আজ বাংলাদেশ টেনিস ফেডারেশনের সঙ্গে দুই বছরের জন্য ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিমিটেড চুক্তিবদ্ধ হয়েছে।

সাইফ পাওয়ারটেক দুই বছরে টেনিস ফেডারেশনকে দুই কোটি টাকা দেবে। প্রতি বছর এক কোটি টাকা করে। এই চুক্তির আওতায় ১ জানুয়ারি ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর ২০২৫ পর্যন্ত টেনিস ফেডারেশন দেশব্যপী জুনিয়র টেনিস ইনিশিয়েটিভ গ্রোগ্রাম পরিচালনা; জেটিআই কোচেস প্রশিক্ষণ ও স্কুল শিক্ষকদের টেনিস প্রশিক্ষণ; জেলা ও বিভাগীয় টেনিস প্রতিযোগিতা; আন্ত:স্কুল টেনিস প্রতিযোগিতা এবং বিজয় দিবস টেনিস প্রতিযোগিতার আয়োজন করবে।

এই চুক্তির মাধ্যমে জেটিআই প্রোগ্রামের আওতায় দেশের ৩২টি জেলার প্রতিটিতে কমপক্ষে ৪টি করে স্কুলে সর্বমোট ১২৮টি স্কুলে বছর ব্যপী প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে। প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় টেনিস সরঞ্জামাদী স্কুল সমূহে প্রদান করা হবে। জেলা পর্যায়ের টেনিস প্রশিক্ষক যথোপযুক্ত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে জেলা ক্রীড়া সংস্থার টেনিস কোর্টসমূহে টেকসই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে। এছাড়া কোচেস ইডুকেশন প্রোগ্রামের আওতায় জেলা পর্যায়ের প্রশিক্ষকদের প্রশিক্ষণ, স্কুল শিক্ষকদের প্রশিক্ষণ এবং জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার ব্রেন্ডিংসহ সকল ব্যয়ভার স্পন্সরশীপের আওতায় থাকবে। আগামী দুই বছর বিজয় দিবস টেনিসও আয়োজন হবে এই পৃষ্ঠপোষকতায়।

সমঝোতা চুক্তি স্বাক্ষর করছেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার এবং সাইফ পাওয়ারটেক লি: এর নির্বাহী পরিচালক মেজর ফারুক আহমেদ খান (অব:)। টেনিস ফেডারেশনে আজ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী, সাইফ পাওয়ারটেক লি: এর ম্যানেজিং ডিরেক্টর তরফদার মো: রুহুল আমিন, সাইফ পাওয়ারটেকের পরিচালক তরফদার মো: রুহুল সাইফ, বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি মো: মোতাহার হোসেন (সাজু), সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।