ঢাকাWednesday , 29 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের

Sahab Uddin
March 29, 2023 12:06 pm
Link Copied!

বাংলাদেশ ক্রিকেটের অবিসংবাদিত মহারাজ সাকিব আল হাসান আর রেকর্ড যেন এক সুতোয় গাঁথা। আইরিশদের বিপক্ষে মাঠে নামার আগে এবার টাইগার অলরাউন্ডার এক অনন্য মাইলফলকে পা রাখার দ্বারপ্রান্তে দাঁড়িয়েছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক হতে মাত্র চারটি উইকেট প্রয়োজন ছিল বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের। আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৫ উইকেট নিয়ে এক নতুন ইতিহাস গড়েন এই অলরাউন্ডার।

বর্তমানে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের উইকেট ১৩৬টি। আইরিশদের বিপক্ষে সাগরিকায় আজ ৫ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে এই রেকর্ড গড়েছেন সাকিব। এ রেকর্ড গড়ার আগে টাইগার অধিনায়ক পেছনে ফেলেছেন কিউই পেসার টিম সাউদিকে। যার উইকেট সংখ্যা ১৩৪ টি।
ফলে এই তালিকায় দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি ১০৭ ম্যাচের ১০৫ ইনিংসে ১৩৪ উইকেট নিয়ে। আর ৭৮ ম্যাচে ১২৭ উইকেট নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে আছেন আফগানিস্তানের অধিনায়ক ও স্পিনার রশিদ খান।

২০০৬ সালে অভিষেকের পর থেকে আজ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের অবিচ্ছেদ্য অংশ সাকিব। দিনের পর দিন দলের সাফল্যে গুরুত্বপূর্ণ অবদান যেমন রেখে যাচ্ছেন, ভূমিকা রাখছেন আন্তর্জাতিক ক্রিকেটের শীর্ষ স্তরে তাদের উত্থানেও। পুরো ক্যারিয়ারে অসংখ্য মাইলফলক স্পর্শ করা সাকিবই একমাত্র ক্রিকেটার, যিনি তিন ফরম্যাট মিলিয়ে ১০,০০০ রান করেছেন ও ৫০০ উইকেট নিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।