ঢাকাSunday , 24 September 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

ছয় ডিসিপ্লিনেই হারল বাংলাদেশ

Sahab Uddin
September 24, 2023 10:27 pm
Link Copied!

১৯তম এশিয়ান গেমসের দ্বিতীয় দিনটি বাংলাদেশের খুব ভালো যায়নি। ক্রিকেট, হকির পাশাপাশি শুটিং, সাতারেও পরাজয়ের গল্প। আজ আট ডিসিপ্লিনের মধ্যে ছয় ডিসিপ্লিনেই হেরেছে বাংলাদেশ। দাবা খেলা চলমান ও স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে বাংলাদেশ-চীন পুরুষ ফুটবল ম্যাচ।

সকালে সবার আগে শুটিং ইভেন্টের নিষ্পত্তি হয়। নারীদের দশ মিটার এয়ার রাইফেল দলগত ইভেন্টে ১৫ দলের মধ্যে নবম হয়েছে বাংলাদেশ। ব্যক্তিগত ইভেন্টেও চূড়ান্ত পর্বে উঠতে পারেননি তিন শ্যুটার। ৫৯জন শ্যুটারের মধ্যে শায়রা খাতুন ১৩তম, নাফিসা তাবাসসুম ২৫তম ও কামরুন নাহার কলি ২৭তম হয়েছেন। এরমধ্যে শায়রা তার ক্যারিয়ার সেরা ৬২৮ স্কোর করেন। নাফিসার স্কোর ৬২৪.৭ ও কামরুন নাহার কলির স্কোর ৬২৩.৩।

সাঁতারেও প্রাপ্তি শুধু টাইমিং কমানো। ১০০ মিটার ব্যাক স্ট্রোকে ২৮ জনের মধ্যে ২১ তম হয়েছেন বাংলাদেশের সামিউল ইসলাম রাফি। তিনি সময় নিয়েছেন এক মিনিট দশমিক শূন্য দু্ই সেকেন্ড (১.০০.০২)। চার নম্বর হিটে আটজনের মধ্যে অষ্টম হয়েছেন সামিউল। গত বছর বুদাপেস্টে অনুষ্ঠিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের চেয়ে কম সময় নিয়েছেন সামি। সেখানে তার টাইমিং ছিলো এক মিনিট ২ দশমিক তিন এক সেকেন্ড (১.০২.৩১)।

জিমন্যাস্টিক্সেও প্রথম রাউন্ড থেকে বিদায় হয়েছেন দুই জিমন্যাস্ট সাংখিয়ং খুমি ও আবু সাঈদ রাফি। পমেল হর্সে সাংখিয়ং খুমি ৯ দশমিক ৫৬৬ স্কোর করেছেন। আর আবু সাঈদ রাফির স্কোর ৪ দশমিক ৬৬। পেনাল্টিতে চার পয়েন্ট কেটে নেয়া হয় আবু সাঈদের। ভল্টিং-এ আবু সাঈদ রাফি ১২. ৯৬৬ ও সাংখিয়ং খুমি ১১.৫৩৩ স্কোর করেছেন। রিং-এ সাংখিয়ং খুমি ৯.৪০০ স্কোর করেন। তবে ইনজুরির কারণে প্যারালাল বারে অংশ নেননি তিনি।

তায়কোয়ানদোর পুমসের ব্যক্তিগত ইভেন্টের রাউন্ড অব সিক্সটিন থেকে বিদায় নিয়েছেন নূরুদ্দিন হোসেন ও রুমা খাতুন। সৌদি আরবের ওয়াহিদ খলিলের বিপক্ষে নূরুদ্দিন করেন ৯০.১ পয়েন্ট। আর ওয়াহিদের স্কোর ১০৩.৪। নারীদের ইভেন্টে রুমা খাতুন ৯৮.৬ স্কোর করেছেন। ইরানের মারজান সালাহশৌরি করেছেন ১০৮.৩ স্কোর।

সোমবার তৃতীয় দিন আছে ৭ ডিসিপ্লিনের লড়াই। আগামীকাল বাংলাদেশ নারী ক্রিকেট দল ব্রোঞ্জ পদকের জন্য পাকিস্তানের বিপক্ষে খেলবে। ফুটবলে নারী দল মুখোমুখি হবে ভিয়েতনামের। ফুটবল, ক্রিকেটের পাশাপাশি শুটিং, তায়কোয়ান্দো, সাঁতার, দাবা, বক্সিংয়ের ইভেন্ট রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।