ঢাকাSaturday , 30 March 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

চালকের আসনে শ্রীলঙ্কা

Sahab Uddin
March 30, 2024 10:28 pm
Link Copied!

চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে দাপট দেখিয়েছে সফরকারী শ্রীলঙ্কার ব্যাটাররা। তিন ফিফটির ইনিংসে তাদের সংগ্রহ ছাড়িয়েছে তিনশ। শেষ সেশনে বাংলাদেশ দুই উইকেট পেলেও দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে চালকের আসনে রয়েছে লঙ্কানরা।শনিবার (৩০ মার্চ) প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ৩১৪ রান।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার ইনিংসের ষষ্ঠ ওভারেই উইকেট শিকার করতে পারতেন অভিষেক টেস্ট খেলতে নামা বাংলাদেশের পেসার হাসান মাহমুদ। ব্যক্তিগত ৯ রানে স্লিপে ক্যাচ দিয়েছিলেন লঙ্কান ওপেনার নিশান মাদুশকা। কিন্তু সেটি তালুবন্দি করতে পারেননি মাহমুদুল হাসান জয়।

এরপর ১৬তম ওভারে সরাসরি থ্রোতে উইকেট ভাঙতে না পারায় শ্রীলঙ্কার আরেক ওপেনার দিমুথ করুণারত্নকে ব্যক্তিগত ১৮ রানে আউট করতে পারেননি মেহেদি হাসান মিরাজ। ২২তম ওভারে আবারও উইকেট বঞ্চিত হন হাসান। ২২ রানে ফাইন লেগে করুণারত্নের ক্যাচ ফেলেন সাকিব আল হাসান। বল সাকিবের হাত ফসকে ছক্কা হয়।

জীবন পেয়ে হাফ-সেঞ্চুরি তুলে বিদায় নেন মাদুশকা। রান আউট হবার আগে ৬টি চারে ১০৫ বলে ৫৭ রান করেন তিনি। দলীয় ৯৬ রানে উদ্বোধনী জুটি পতনের পর শ্রীলঙ্কার স্কোর ২০০ পার করেন করুণারত্নে ও তিন নম্বরে নামা কুশল মেন্ডিস। জুটিতে ১১৪ রান যোগ হবার পর করুণারত্নেকে শিকার করে প্রথম টেস্ট উইকেটের দেখা পান হাসান। ৮টি চার ও ১টি ছক্কায় ১২৯ বলে ৮৬ রান করেন তিনি।

অ্যাঞ্জেলো ম্যাথিউজকে নিয়ে চা-বিরতিতে যান কুশল। ৯৩ রান করা লঙ্কান এই ব্যাটারকে ফেরান সাকিব। আর ম্যাথিউজ শিকার হন হাসানের। বাংলাদেশের পক্ষে দুই উইকেট লাভ করেন হাসান। বাকি একটি উইকেট পান সাকিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।