ঢাকাWednesday , 27 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এশিয়া কাপের সূচি ঘোষণা, বাংলাদেশের গ্রুপে কারা?

Sahab Uddin
March 27, 2024 12:25 am
Link Copied!

নারী এশিয়া কাপের সূচি ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ নারী দল। তাদের গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

গত কয়েক বছর ধরে ক্রিকেটে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে উত্তাপ ছড়ানো লড়াই চলছে। ছেলেদের ক্রিকেটে বাইশ গজের বাইরেই চলছে লঙ্কা-টাইগার লড়াই। তবে নারী ক্রিকেটে তেমন কোন উত্তাপ নেই শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে।

এদিকে মঙ্গলবার (২৬ মার্চ) এসিসি’র প্রকাশিত নারী এশিয়া কাপে একই গ্রুপে পড়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ মালয়েশিয়া ও থাইল্যান্ড। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও নেপাল। আবারো ভারত-পাকিস্তান মহারণের অপেক্ষায় ক্রিকেট ভক্তরা।

আগামী ১৯ থেকে ২৮ জুলাই পর্যন্ত এশিয়া কাপের আসর বসবে শ্রীলঙ্কার ডাম্বুলায়। যেখানে আটটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। এর আগের আসর হয়েছিল সাত দলের। এশিয়া মহাদেশে নারীদের ক্রিকেটে অংশগ্রহণ ও জনপ্রিয়তা বাড়াতে এবার দল বাড়ানো হয়েছে। এছাড়াও, নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে ২০২৪ এশিয়া কাপ আসরে সকল রেফারি ও আম্পায়ারই থাকছেন নারী।

বাংলাদেশের প্রথম ম্যাচ ২০ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর ২২ ও ২৪ জুলাই যথাক্রমে থাইল্যান্ড ও মালয়েশিয়ার বিপক্ষে খেলবে টাইগ্রেসরা।

নারী এশিয়া কাপ
গ্রুপ ‘এ’- ভারত, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও নেপাল।
গ্রুপ ‘বি’- বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।