ঢাকাThursday , 28 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এলিট প্যানেলে শরফুদ্দৌলার অন্তর্ভুক্তি প্রাপ্য পুরস্কার: আইসিসি

Sahab Uddin
March 28, 2024 9:00 pm
Link Copied!

শেষ কয়েক বছরে দ্বিপক্ষীয় সিরিজ, আইসিসি এবং মহাদেশীয় ইভেন্টে ভালো আম্পায়ারিং করে আইসিসির নজরে এসেছিলেন বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। মাঠে সুন্দর ও দক্ষভাবে ম্যাচ পরিচালনা, সিদ্ধান্ত দেওয়ার ক্ষেত্রে সফলতা এবং খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগে শরফুদ্দৌলা প্রশংসিত হচ্ছিলেন।
বাংলাদেশের একজন কেন আইসিসির এলিট প্যানেলে যুক্ত হবেন না সে নিয়ে ছিল অনেক আলোচনা। বৃহস্পতিবার শরফুদ্দৌলা সেই আলোচনা থামিয়ে নতুন করে ইতিহাস লিখলেন। বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে যুক্ত হয়েছেন ৪৭ বছর বয়সী এই আম্পায়ার। তাকে এলিট প্যানেলে নিয়োগ দেওয়া আইসিসি বলছে, এই সুযোগ শরফুদ্দৌলার প্রাপ্য পুরস্কার।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ এলার্ডিস বাংলাদেশের আম্পায়ারকে অভিনন্দন জানিয়ে বলেছেন, ‘আমি শরফুদ্দৌল্লাকে অভিনন্দন জানাতে চাই আম্পায়ারদের আইসিসি এলিট প্যানেলে যুক্ত হবার জন্য এবং এই প্যানেলে নির্বাচিত হওয়া বাংলাদেশের প্রথম আম্পায়ার হওয়ার কৃতিত্ব স্বীকার করতে চাই। আন্তর্জাতিক ম্যাচ এবং আইসিসি টুর্নামেন্টে বহু বছর ধরে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য এটি তার প্রাপ্য পুরস্কার।’

আইসিসির প্যানেল আম্পায়ার হিসেবে লম্বা সময় কাজ করার পর শরফুদ্দৌল্লা এলিট প্যানেলে প্রবেশ করলেন। প্যানেল আম্পায়ারে রয়েছে বাংলাদেশের আরো তিন আম্পায়ার গাজী সোহেল, তানভীর আহমেদ ও মাসুদুর রহমান মুকুল। শরফুদ্দৌল্লা যে পথ খুলে দিলেন একটা সময়ে বাকিরাও একই পথে হাঁটবেন এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।