ঢাকাSaturday , 23 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আইসিসি থেকে সুখবর পেল বাংলাদেশের ৫ আম্পায়ার

Sahab Uddin
March 23, 2024 6:02 pm
Link Copied!

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ডেভলপমেন্ট প্যানেলে যুক্ত হয়েছেন চার বাংলাদেশি নারী আম্পায়ার। এ ছাড়াও এক বাংলাদেশি নারীকে ইন্টারন্যাশনাল ম্যাচ রেফারি হিসেবে যুক্ত করা হয়েছে।
ডেভেলপমেন্ট আম্পায়ার প্যানেলে যুক্ত হওয়ার তালিকায় রয়েছেন সাথিরা জাকির জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানি সরকার ও চম্পা চাকমা। ম্যাচ রেফারি হিসেবে যুক্ত করা হচ্ছে সুপ্রিয়া রানী দাসকে। শনিবার (২৩ মার্চ) আইসিসি এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে।

বিবৃতিতে আইসিসি জানিয়েছে, প্রয়োজনীয় তথ্যাদি পর্যালোচনা করে আনন্দের সঙ্গে জানানো যাচ্ছে যে, সাথিরা জাকির জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানী সরকার ও চম্পা চাকমাকে আইসিসির ডেভেলপমেন্ট প্যানেলের আম্পায়ার হিসেবে নিযুক্ত করা হবে।

একই বার্তায় সুপ্রিয়া রানী দাসকে আইসিসির আন্তর্জাতিক প্যানেলের ম্যাচ রেফারি করা হচ্ছে বলে জানানো হয়েছে। এই নিয়োগ অবিলম্বে কার্যকর হবে এবং আইসিসির অনলাইন রেকর্ডে আপডেট করা হবে বলে জানানো হয়েছে।

পুরুষ ও নারী আম্পায়ারদের মানোন্নয়নে আইসিসির সঙ্গে যুক্ত হয়ে নানা পদক্ষেপ নিয়েছে বিসিবির আম্পায়ার্স কমিটি। কদিন আগেই সাথিরা জেসি ও মিশু চৌধুরীকে আম্পায়ার হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। এর মধ্যেই এলো আইসিসির ডেভলপমেন্ট প্যানেলে বাংলাদেশি নারী আম্পায়ারদের যুক্ত করার সংবাদ। বাংলাদেশের নারী ক্রিকেটের অগ্রযাত্রায় এটি মাইলফলক হয়ে থাকবে বলে মনে করেন বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান মিঠু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।