ঢাকাSaturday , 4 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

অলিম্পিকের লক্ষ্যে ব্যাংককে রোমান-দিয়ারা

Sahab Uddin
November 4, 2023 12:00 am
Link Copied!

আগামী বছর প্যারিসে অনুষ্ঠিত হবে অলিম্পিক গেমস। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থে’র কোয়ালিফাই পরীক্ষা দিতে হবে লাল-সবুজের আরচ্যারদের। যার অংশ হিসেবে আজ (শুক্রবার) রোমান-দিয়ারা থাইল্যান্ডের ব্যাংককে রওনা হয়েছেন।

সেখানে অনুষ্ঠিত হবে এশিয়ান কন্টিনেন্টাল কোয়ালিফায়ার টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট শেষে আগামী ১০-১২ নভেম্বর অনুষ্ঠিত হবে অলিম্পিক কোয়ালিফায়ার। যেখানে বাংলাদেশের রিকার্ভ ইভেন্টের ৩ পুরুষ ও ৩ নারী আরচ্যার প্রতিদ্বন্দ্বীতা করবেন। অলিম্পিকে রিকার্ভ ডিসিপ্লিনে খেলা হয় বিধায় কোয়ালিফাইং এই টুর্নামেন্টে রিকার্ভের দিকেই দৃষ্টি থাকবে বাংলাদেশের।

এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভ ডিসিপ্লিনের পাঁচটি (পুরুষ ও মহিলা একক, দলগত ও মিশ্র দলগত) ইভেন্টে এবং কম্পাউন্ড ডিসিপ্লিনের তিনটি ইভেন্টে (পুরুষ ও মহিলা একক ও মিশ্র দলগত) খেলবে বাংলাদেশ। থাইল্যান্ডগামী দলের আরচ্যাররা হলেন- রোমান সানা, হাকিম আহমেদ রুবেল, সাগর ইসলাম, দিয়া সিদ্দিকী, সীমা আক্তার শিমু, মনিরা আক্তার, মোহাম্মদ আশিকুজ্জামান ও বন্যা আক্তার। দলের সঙ্গে কোচ হিসাবে জার্মানির ফ্রেডরিক মার্টিন ও সহকারী কোচ মোহাম্মদ হাসান যাচ্ছেন।

২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছিলেন রোমান সানা। দিয়া সিদ্দিকী খেলেছিলেন ওয়াইল্ড কার্ড নিয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।