ঢাকাFriday , 16 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

অথচ জাতীয় দলে খেলেন না সাকিব!

parag arman
February 16, 2024 10:59 pm
Link Copied!

টানা রান করে যাচ্ছেন সাকিব আল হাসান। ব্যাটিংয়ে সাবলীল হয়ে উঠছেন। রংপুর রাইডার্সের হয়ে পরপর দুই ম্যাচে পেলেন ফিফটি, ষাটোর্ধ্ব ইনিংস এসেছে দুই ম্যাচেই। এর আগের দুটো ম্যাচে ছিল ত্রিশ ছাড়ানো দুই ইনিংস। এমন ব্যাটিংয়ের পরও চোখের সমস্যার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে সাকিব জাতীয় দলে নেই।

শুক্রবার রংপুরের বড় রানের উৎস ছিলেন সাকিব। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৫২ রানে দলের ৩ উইকেট পড়ে যাওয়ার পর ক্রিজে আসেন অষ্টম ওভারে। এক প্রান্ত আগলে রেখে ইনিংসের ১৯তম ওভারে থামেন। পুরোটা সময় ব্যাট চালিয়েই খেলেছেন সাকিব। স্পিনারদের বিপক্ষে আগেই খেলা শুরু করেছিলেন সাবলীলভাবে, দুই ম্যাচ ধরে পেসারদেরও সামলাচ্ছেন।

ইনিংসে মোট ৩৯ বল খেলে ৫টি চারও ৩ ছক্কায় ৬২ রান করেছেন সাকিব। ৩৪ রান করা শেখ মেহেদিকে নিয়ে গড়েছেন ৬৮ রানের জুটি। ২০ ওভার শেষে তার দল ৮ উইকেটে ১৮৭ রান করেছে।

সাকিব ছন্দে ফিরলেও শ্রীলঙ্কা সিরিজের জন্য ঘোষিত দলে তাকে রাখা হয়নি। চোখের সমস্যার কারণে অস্বস্তি পুরোপুরি কাটিয়ে উঠেননি। তা ধরে নিয়েই বিসিবি টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে সাকিবকে রাখেনি। তবে আশা আছে টেস্টে তাকে পাওয়ার। যদিও সাকিবের ইচ্ছার ওপরই নির্ভর করছে তার টেস্ট খেলা।

বিপিএলের পর চোখের চিকিৎসার পরবর্তী ধাপ পার করবেন সাকিব। বাম চোখের রেটিনায় ফ্লুইড জমে যাওয়ার এই সমস্যা ঔষধেও সেরে ওঠে। তবে সময় লাগে বেশি। বিপিএলের পর চোখের অবস্থা ভালো না হলে চিকিৎসার পরবর্তী ধাপ লেজার ট্রিটমেন্ট নিতে হতে পারে সাকিবকে। এমন কিছু হলে অবশ্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টেও সাকিবের খেলা অনিশ্চিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।