ঢাকাSaturday , 3 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

অঘোষিত কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

parag arman
February 3, 2024 12:55 am
Link Copied!

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে খেলা নিশ্চিত করতে শনিবার সুপার সিক্সে গ্রুপ-১ তে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

গ্রুপ-১এর পয়েন্ট টেবিলের বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচটি কোয়ার্টার ফাইনালে রুপ নিয়েছে। এই গ্রুপ থেকে একমাত্র দল হিসেবে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। গ্রুপ অন্য তিন দলের মধ্যে বিদায় নিশ্চিত হয়েছে আয়ারল্যান্ড ও নেপালের। আরেক দল নিউজিল্যান্ডের সম্ভাবনা আছে অনেক, যদি, কিন্তুর উপর।

সেমিফাইনালে খেলতে হলে পাকিস্তানকে বড় ব্যবধানে হারাতে হবে বাংলাদেশকে। জয়ের পাশাপাশি পাকিস্তানের চেয়ে রান রেটে এগিয়ে থাকতে হবে বাংলাদেশের যুবাদের।

গ্রুপ পর্ব ও সুপার সিক্সের জয়ে রান রেটে এগিয়ে রয়েছে পাকিস্তান। আগের ম্যাচে নেপালের বিপক্ষে ১৬৯ রানের টার্গেট ২৫ দশমিক ২ ওভারে স্পর্শ করে রান রেট বাড়ালেও পাকিস্তানকে টপকে যেতে পারেনি বাংলাদেশ।

২০২০ সালে প্রথমবারের মত যুব বিশ্বকাপ জয় করে বাংলাদেশ। ভারতের কাছে ৮৪ রানে হেরে এবারের আসর শুরু করে বাংলাদেশ। এরপর গ্রুপ পর্বে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে এবং যুক্তরাষ্ট্রকে ১২১ রানের বড় ব্যবধানে হারায় তারা। সুপার সিক্সে নেপালকে ৫ উইকেটে হারায় বাংলাদেশ।

অন্যদিকে, গ্রুপ পর্বে তিন ম্যাচের সবগুলোতে জয়ের সাথে সুপার সিক্সে আয়ারল্যান্ডকে হারায় পাকিস্তান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।