ঢাকাTuesday , 17 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলঙ্কায় বড় হার বাংলাদেশ ইমার্জিং দলের

Sahab Uddin
October 17, 2023 10:02 pm
Link Copied!

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কা ইমার্জিং দলের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ ইমার্জিং দল। বাংলাদেশকে ৯৯ রানে হারিয়েছে লঙ্কানরা। ডাম্বুলা ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে ১৫২ রানেই অলআউট হয়ে যায় উদীয়মান টাইগাররা।

মঙ্গলবার (১৭ অক্টোরব) প্রথম ওয়ানডেতে লঙ্কান ইমার্জিং দলের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ ইমার্জিং দল। এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক পারভেজ হোসেন ইমন।

ব্যাট করতে নেমে বৃষ্টির কারণে নির্ধারিত ৫০ ওভার খেলতে পারেনি লঙ্কানরা। শেষ পর্যন্ত ৪৮.১ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে আহান বিক্রমাসিংহের দল।

বৃষ্টির কারণে ডি এল মেথড অনুসারে ৪৭ ওভারে ২৫১ রানের লক্ষ্য পায় বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৩৮ ওভারে দলীয় ১৫২ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ দলের ইনিংস।

দলীয় ৪৫ রানেই ছিল না ৫ উইকেট। এদিন বলার কোনো জুটি গড়তে পারেনি ইমার্জিং টাইগাররা। ৫ রান করে আউট হয়ে দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও অমিত হাসান। এরপর উইকেটে থিতু হয়ে থাকার চেষ্টা করেও ব্যর্থ হন মাহমুদুল হাসান জয়। ২৭ বলে ১৮ রান করে সাজঘরে ফেরত যান তিনি।

দলের হয়ে একমাত্র ফিফটি পান আব্দুল্লাহ আল মামুন। ৮৪ বল খেলে ৬৪ রান করেন এই অলরাউন্ডার। ইনিংসের শেষ বলে বিক্রমাসিংহের কাছে ক্যাচ হয়ে বিজয়কান্থের শিকার হন তিনি। এছাড়া রিশাদ হোসাইন করেছেন ১৫ রান এবং রিপন মন্ডল করেছেন ১৫ রান।

লঙ্কানদের হয়ে আশিয়ান দানিয়েল ৩০ রান দিয়ে শিকার করেছেন ৪টি উইকেট। ইশান মালিঙ্গা পেয়েছেন ৩টি উইকেট। এছাড়া বিজয়কান্ত বিয়াসকান্থ নিজের বোলিং ফিগারে যোগ করেছেন ২টি উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল লঙ্কানরাও। ডাক মেরে আউট হয়েছেন ওপেনার সোহান ডি লিভারা। তবে সে ধাক্কা সামলে নিয়েছেন অপরপ্রান্তে থাকা মোহাম্মদ শামাজ । ৮৯ বলে ৬২ রান করেছেন এই লঙ্কান ওপেনার।

৭১ বলে ৬৬ রান করেছেন দিনুশ্রী পারনাভিথানা। ৫৩ বলে ৬৮ রানের মারকুটে ইনিংস খেলেছেন অধিনায়ক আহান বিক্রমাসিংহে। তিন ফিফটির উপর ভর করে ৮ উইকেটে ২৪৫ রান করে লঙ্কানরা।

বাংলাদেশের হয়ে রিপন মন্ডল শিকার করেন ৪টি উইকেট। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন রাকিবুল হাসান, রিশাদ হোসেন ও আব্দুল্লাহ আল মামুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।