ঢাকাSaturday , 25 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপের পর ব্রাজিল-মরক্কো ম্যাচ আজ

parag arman
March 25, 2023 4:39 pm
Link Copied!

আফ্রিকার প্রথম দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল খেলার তিন মাস পর আজ আবার মাঠে নামছে মরক্কো। নিজেদের মাঠে তাদের প্রতিপক্ষ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তিতের বিদায়ের পর ভাঙা-গড়া শুরু হয়ে গেছে ব্রাজিল দলে। তার অংশ হিসেবেই আজ অন্তর্বর্তী কোচ র‍্যামন মেনেজেসের অধীনে নামছে নতুন এক ব্রাজিল। পেন্টাজয়ীদের অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে ক্যাসিমিরোর। বাংলাদেশ সময় দিবাগত রাত ৪টায় মরক্কোর মাঠে নামবে ব্রাজিল।

মরক্কোর বিপক্ষের এই প্রীতি ম্যাচের জন্য অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে মিডফিল্ডার ক্যাসেমিরোকে। দলের সবচেয়ে বড় তারকা নেইমার ইনজুরিতে। এছাড়া অ্যালিসন বেকার, গ্যাব্রিয়েল মার্তেনেল্লি, ব্রুনো গুইমারেস, রাফিনহাকে ডাকেননি কোচ। বরং কয়দিন আগে তার অধীনে দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ খেলে আসা আন্দ্রে সান্তোস, ভিত্তর রোকো, রবার্ট রেনান এবং মাইকেলকে ডেকেছেন। ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, ক্যাসেমিরোদের সঙ্গে উঠতি এ প্রতিভাদের মিশ্রণে ভবিষ্যতের ব্রাজিলকে গড়ে তোলার একটা প্রচেষ্টা দেখা যাবে আজ।

প্রীতি ম্যাচকে ঘিরে ব্রাজিলের নতুন অধিনায়ক জানান, ‘আমি প্রস্তুত আছি। একই সঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি আমার ওপর আস্থা রাখার জন্য। তবে অন্য কেউ অধিনায়ক হলেও কোনো সমস্যা ছিল না। কারণ দলকে ঐক্যবদ্ধ রাখতে আমার সম্পূর্ণ স্বাধীনতার রয়েছে।’

ব্রাজিলের অন্তর্বর্তী কোচ মেনেজেস বলেন, ‘জীবনে সুযোগ আসবেই। আর অন্তর্বর্তী এই সময়টাকে আমি একটা সুযোগ হিসেবেই দেখছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।