ঢাকাSunday , 19 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিবিএ স্নাতক হলেন সাকিব আল হাসান

Sahab Uddin
March 19, 2023 11:49 am
Link Copied!

নানাভাবে সম্প্রতি অনেক বেশি খবরের শিরোনামে উঠে আসছেন সাকিব আল হাসান। কখনও বল-ব্যাট হাতে পারফরম্যান্স করে, কখনও মাঠের বাইরে বিতর্কে জড়িয়ে, কখনও সতীর্থ তামিমের সঙ্গে কথা বলা বন্ধ রেখে। এবার সাকিব শিরোনামে এলেন নতুন এক খবরে।

৩৫ বছর বয়সে এসে অবশেষে গ্র্যাজুয়েশন সম্পন্ন করলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ক্রিকেট খেলা, ব্যবসা পরিচালনা, বিজ্ঞাপনসহ নানা কাজে ব্যস্ত সাকিব হয়তো সঠিকভাবে লেখাপড়াটা চালিয়ে যেতে পারেননি। তাই বলে বসে থাকারও পাত্র নন তিনি। সে কারণে, বিলম্বে হলেও বিবিএ গ্র্যাজুয়েশন সম্পন্ন করলেন তিনি। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) থেকে বিবিএ (স্নাতক) সম্পন্ন করেছেন ৩৫ বছর বয়সী সাকিব। জানা গেছে, ২০০৯-১০ সেশনে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (বিবিএ) ভর্তি হন সাকিব। ভর্তির ১৪ বছর পর স্নাতক শেষ করলেন তিনি।

রোববার এআইইউবি’র সমাবর্তনে অংশ নিয়ে সাকিব বলেন, ‘অনেক বছর হয়েছে আমার ক্রিকেট খেলার, তখনো আম্মা যখন ফোন করতেন, জিজ্ঞেস করতেন যে পড়াশোনার কী অবস্থা? আজকে আমি খুবই খুশি, খুবই আনন্দিত এবং খুবই গর্বিত যে অবশেষে আমার একটা স্বপ্ন পূরণ হলো। খেলার মাঠে হয়তো বেশি কিছু অর্জন আছে আমার, তবে এটা সব সময় আমার স্বপ্ন ছিল।’

সাকিব আল হাসানের সমাবর্তনে অংশ নেওয়ার ছবি, ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে। যেখানে সমার্তনের বিশেষ পোশাক পরা অবস্থায় দেখা যায় তাকে। আরও একটি ছবি ছড়িয়ে পড়েছে। যেখানে সাকিবের পুরো নাম লেখা আছে, খোন্দকার সাকিব আল হাসান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।