ঢাকাWednesday , 6 March 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

ফের টস জিতলেন শান্ত, এক পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

Sahab Uddin
March 6, 2024 6:13 pm
Link Copied!

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে কোনো টি-টোয়েন্টি সিরিজেই হারেনি বাংলাদেশ দল। ‘অপরাজিত’ তকমা ধরে রাখতে এবার অবশ্য কঠিন চ্যালেঞ্জ টাইগারদের সামনে। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩ রানে হেরেছে বাংলাদেশ। সিরিজে টিকে থাকতে আজ সিলেটে জয়ের বিকল্প নেই নাজমুল হোসেন শান্তর দলের সামনে।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিংস্বর্গে টস জিতেও বাংলাদেশ আগে ফিল্ডিং করেছিল ‘ডিউ ফ্যাক্টর’ মাথায় রেখে। বুধবার (৬ মার্চ) সিরিজে টিকে থাকার ম্যাচেও টস জিতেছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এই ম্যাচেও শ্রীলঙ্কাকে আগে ব্যাটিংয়ে পাঠিয়ে রান তাড়া করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

আগের ম্যাচে শিশির খুব বেশি প্রভাব ফেলতে না পারলেও এই ম্যাচেও এই প্রভাবকের কথা মাথায় রেখে পরে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ফিল্ডিংয়ে বাংলাদেশ নামছে অপরিবর্তিত দলও নিয়েই। তবে শ্রীলঙ্কা দলে আছে একটি পরিবর্তন। স্পিনার আকিলা ধনাঞ্জয়ার জায়গায় দলে এসেছেন পেসার দিলশান মাদুশঙ্কা।

বিশ্বকাপের পর ঘরের মাঠে তিনটি ও বিদেশের মাটিতে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। শুরুটা বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে দিয়ে। সেই সিরিজে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতে হোয়াইটওয়াশ করে টাইগাররা। পরে আয়ারল্যান্ড সিরিজও ২-১ ব্যবধানে জিতে নেয়। গত বছর আফগানিস্তানের বিপক্ষেও ২-০ ব্যবধানে জয় পায় টাইগাররা। এরপর চলতি বছরের শুরুতে পায় বড় সাফল্য। নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে ১-১ ব্যবধানে ড্র করে দেশে ফেরে বাংলাদেশ।

শ্রীলঙ্কা প্রায় সমশক্তির দল হওয়ায় এই সিরিজটিকে পাখির চোখ করেছিল টাইগাররা। শুধু সিরিজ জয়ের অভ্যাস ধরে রাখতেই নয়, বিশ্বকাপের প্রস্তুতির জন্যও গুরুত্বপূর্ণ এই সিরিজ।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী।

শ্রীলঙ্কা একাদশ
আভিস্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, বিনুরা ফার্নান্ডো ও মাতিশা পাথিরানা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।