ঢাকাSaturday , 17 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় বাংলাদেশের সাগরিকা

Sahab Uddin
February 17, 2024 10:17 pm
Link Copied!

নানা ঘটনার মধ্য দিয়ে সাফ অ-১৯ নারী চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ ও ভারত যুগ্ম চ্যাম্পিয়ন হয়। বিতর্কিত টস কাণ্ডের জন্য টুর্নামেন্টের পুরস্কার প্রদান অনুষ্ঠান সেদিন বিঘ্নিত হয়। সফরকারী ভারত চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে পরদিন দেশে চলে যায়। স্বাগতিক বাংলাদেশকে একই ধরনের আরেকটি চ্যাম্পিয়ন ট্রফি প্রদান করবে সাফ। সেটি আগামীকাল বাফুফের আর্টিফিশিয়াল টার্ফে তুলে দেওয়া হবে।

বিতর্ক আর উত্তেজনায় সময় ক্ষেপণ হওয়ায় ফাইনালের দিন ম্যাচসেরা বা টুর্নামেন্ট সেরার পুরস্কার দেওয়া হয়নি। কাল ট্রফির পাশাপাশি এসব পুরস্কারও দেওয়া হবে।

টুর্নামেন্টের দু’টি ব্যক্তিগত পুরস্কার পাচ্ছে বাংলাদেশ। গোটা টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করে বাংলাদেশের ফরোয়ার্ড সাগরিকা একই সঙ্গে টুর্নামেন্ট সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পাচ্ছেন।

সাগরিকার জোড়া গোলে বাংলাদেশ নেপালকে পরাজিত করে। পরবর্তীতে ভারতের বিপক্ষে একমাত্র জয়সূচক গোল এবং ফাইনালে ইনজুরি সময়ে সমতাসূচক গোলটিও করেন সাগরিকা। সেরা খেলোয়াড়ের পুরস্কার সাগরিকা এককভাবে পেলেও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারে তার সঙ্গী ভারতের দুই ফুটবলার। তারাও সমান চারটি করে গোল করেছেন।

টুর্নামেন্টের ফেয়ার প্লে পুরস্কার পাচ্ছে নেপাল। মার্চে নেপালে রয়েছে সাফের আরেকটি বয়স ভিত্তিক টুর্নামেন্ট। সেই টুর্নামেন্টের সময় ভারতের অফিসিয়ালদের কাছে সর্বোচ্চ দুই গোলদাতার ট্রফি ও স্বাগতিক নেপালকে ফেয়ার প্লে’র ট্রফি বুঝিয়ে দেওয়া হবে বলে জানান সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

নারী ফুটবলে উঠতি তারকা হিসেবে এখনই শোরগোল ফেলে দিয়েছেন সাগরিকা। সাফ অ-১৭ টুর্নামেন্টেও গোল রয়েছে তার। এবার অ-১৯ টুর্নামেন্টে হলেন সেরা খেলোয়াড়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।