ঢাকাMonday , 26 February 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

চট্টগ্রামকে নিয়ে ‘সন্তুষ্ট’ অধিনায়ক শুভাগত

Sahab Uddin
February 26, 2024 8:54 pm
Link Copied!

মুখে বিষণ্নতার ছাপ নিয়ে সংবাদ সম্মেলনে এলেন শুভাগত হোম। দিনটি একদমই ভালো যায়নি তার, দলেরও।
এলিমেনেটরে ফরচুন বরিশালের কাছে হেরে বিদায় বলতে হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। ম্যাচটিতে একদমই প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি তার দল।

১৩৬ রানের লক্ষ্য ৫ ওভার ১ বল হাতে রেখেই টপকে যায় বরিশাল। ৩ ওভার করে শুভাগত দেন ৪৫ রান। এমন দিনে শেষ হয়েছে এবারের বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পথচলাও। সবমিলিয়ে দলের পারফরম্যান্স কেমন দেখেছেন অধিনায়ক শুভাগত?

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি টুর্নামেন্টজুড়ে বলব যে, সন্তুষ্ট। আমরা যেভাবে ক্রিকেট খেলেছি, প্লে-অফে খেলেছি। প্লে-অফে হয়ত ভালো করতে পারিনি। ছেলেরা যেভাবে খেলেছে যেভাবে পারফর্ম করেছে আত্মবিশ্বাসের সঙ্গে মোমেন্টাম এনে দিয়েছে আমি খুশি। ’

গত আসরেও চট্টগ্রামের অধিনায়ক ছিলেন শুভাগত। এবারও দায়িত্বটি তার কাঁধেই। যদিও চট্টগ্রামের ফল বদলে গেছে অনেকটাই। গত আসরে কেবল তিন ম্যাচ জিতেছিল চট্টগ্রাম, এবার জিতেছে সাতটি; খেলেছে প্লে অফও। উন্নতি কেমন দেখছেন শুভাগত?

তার উত্তর, ‘গত বছরের চেয়ে এবারের দলটা অনেকটা গোছানো। যারা খেলেছে সবাই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে এবার। হয়তো খুব বেশি নামী প্লেয়ার ছিল না। তবে আমাদের বন্ডিং ভালো ছিল। সেভাবে ফলটা এসেছে আমাদের পক্ষে। ’

চট্টগ্রামের এবার বড় ভরসার নাম ছিলেন তানজিদ হাসান তামিম। ১২ ম্যাচে ৩৮৪ রান করা এই ব্যাটার টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক, একটি ম্যাচে সেঞ্চুরিও ছিল তার। তানজিদ হাসানকে প্রশংসায় ভাসিয়েছেন শুভাগতও।

তিনি বলেন, ‘খুব ভালো ব্যাটিং করেছে। হয়ত শুরুর দিকে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেনি। যত দিন গেছে নিজেকে মেলে ধরেছে। অবদান ছিল দলের প্রতি। টপ অর্ডারে ওর অবদান ভালো ছিল। আজকে হয়ত সেভাবে অবদান রাখতে পারেনি। আমি চাইব যে এভাবেই তার পারফরম্যান্সটা করে যাক এবং পারফরম্যান্স ধরে রাখুক। ’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।