ঢাকাWednesday , 1 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ওয়াংখেড় স্টেডিয়ামে বসছে শচীনের মূর্তি

Sahab Uddin
March 1, 2023 7:47 am
Link Copied!

চলতি বছরের ২৪ এপ্রিল শচীন টেন্ডুলকারের ৫০তম জন্মদিন। তার আগে কিংবদন্তি ক্রিকেটারকে বিশেষভাবে সম্মানিত করতে যাচ্ছে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন। কৃতজ্ঞতাস্বরূপ তার প্রতিমূর্তি নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ওয়াংখেড় স্টেডিয়াম থেকেই ক্রিকেট জীবনের সূচনা হয়েছিল শচীনের। তিনি জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন এই স্টেডিয়ামেই। সে কারণেই শচীনের জন্য বিশেষ সম্মানের ব্যবস্থা করতে চলেছে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ। স্টেডিয়ামে লিটল মাস্টারের মূর্তি বসানো হবে।

ক্রিকেট কিংবদন্তির অবদানকে সম্মান জানাতেই তার প্রতিমূর্তি বসাতে চলেছে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) শচীন ওয়াংখেড় স্টেডিয়ামে ঘুরতে যান। সঙ্গে ছিলেন তার স্ত্রী অঞ্জলিও। কোথায় বসানো হবে এই বিশেষ মূর্তি, সেই জায়গাটিও ঘুরে দেখেন তিনি।

জায়গা পরিদর্শন শেষে শচীন বলেন, ‘প্রথমে একেবারে চমকে গিয়েছিলাম। তবে আমি খুবই খুশি। এই স্টেডিয়াম থেকেই আমার ক্রিকেট জীবনের যাত্রা শুরু। আবার শেষ ম্যাচও এই মাঠেই খেলেছি। জীবনের একটা বৃত্ত সম্পূর্ণ হয়েছে এখানে। জীবনের সেরা মুহূর্ত, বিশ্বকাপ জয়ও এই স্টেডিয়ামেই। সেখানে আমার মূর্তি বসবে, সেটা জেনে আমি অত্যন্ত সম্মানিত।‘

জানা যায়, ২৩ এপ্রিল এই মূর্তি উদ্বোধন হবে। পরের দিন ২৪ এপ্রিল ৫০তম জন্মদিন পালন করবেন ‘গড অব ক্রিকেট’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।