ঢাকাThursday , 18 April 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ

Sahab Uddin
April 18, 2024 3:01 pm
Link Copied!

দেড় মাস পর মাঠে গড়াতে যাচ্ছে টি-টোয়েন্টির বিশ্ব আসর। বৈশ্বিক টুর্নামেন্টটির জন্য প্রস্তুত হতে ব্যস্ত সময় কাটাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। টি-টোয়েন্টি দলের বাইরে যারা আছেন তাদের খুব একটা প্রস্তুতির সুযোগ থাকছে না এই সময়ে। তবে তাদের কথা মাথায় রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ দল। দলের বাইরে যারা আছেন আগামী আড়াই মাসে খুব একটা প্রস্তুত হওয়ার সুযোগ নেই তাদের। আর তাদের কথা মাথায় রেখেই বিশ্বকাপের পরপরই ‘এ’ দলের সিরিজ রেখেছে বিসিবি।

বিশ্বকাপের পরে এবং গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজগুলোর আগে যে ফাঁকা সময় রয়েছে ঐ সময়টাতে বাংলাদেশ ‘এ’ দকের সিরিজ রেখেছে বিসিবি। ঐ সময়টাতে মুমিনুল হক-জাকির হাসানদের প্রস্তুত রাখতে পাকিস্তান ও নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দুটি করে চারদিনের এবং তিনটি করে একদিনের ম্যাচ খেলবে। বুধবার (১৭ এপ্রিল) এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমাদের ‘এ’ দলের খেলা আছে। হোম অ্যান্ড অ্যাওয়ে দুটি সিরিজ আছে পাকিস্তানের সঙ্গে। নিউজিল্যান্ড ‘এ’ দল আসবে সেপ্টেম্বরের শেষদিকে। আমরা এর মধ্যে পরিকল্পনা করছি। মে মাসের তৃতীয় সপ্তাহ থেকে জুলাই পর্যন্ত ভালো একটা সময় আছে।’

তিনি আরও বলেন, ‘সামনে আমাদের অনেকগুলো টেস্ট ম্যাচ আছে। ভারতের সঙ্গে খেলা আছে, দক্ষিণ আফ্রিকার সঙ্গেও টেস্ট আছে। এজন্য আমরা একটি পরিকল্পনা সাজাচ্ছি। আমাদের লাল বলের ক্রিকেটাররা যারা এখানে থাকবে, তাদের নিয়ে যাতে কাজ করা যায়।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।