ঢাকাWednesday , 17 April 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

মুস্তাফিজের শেখার বাকি নেই

Sahab Uddin
April 17, 2024 6:18 pm
Link Copied!

দীর্ঘদিন থেকে নিজেকে হারিয়ে খুঁজছিলেন মুস্তাফিজুর রহমান। জাতীয় দলের একাদশে তাকে অটোচয়েজ হিসেবে খেলানো নিয়ে বেশ সমালোচনাও হচ্ছিল। দলে তার জায়গাটা নড়বড়ে হয়ে যাচ্ছিল ক্রমশ। কিন্তু চলতি আইপিএলে চেন্নাই সুপারে কিংসের জার্সিতে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিচ্ছেন তিনি। তবে বিসিবি আইপিএলে পুরো মৌসুম খেলার অনুমতি দেয়নি কাটার মাস্টারকে।

এবারের আইপিএলে খেলার জন্য বিসিবি মুস্তাফিজুর রহমানকে প্রথম দফায় ৩০ এপ্রিল পর্যন্ত অনাপত্তি পত্র দিয়েছিল। সুযোগটা দারুণভাবে কাজে লাগাচ্ছেন কাটার মাস্টার। চেন্নাই সুপার কিংসের জার্সিতে নিয়মিত ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন তিনি। আর পারফরম্যান্সও করেছেন দুর্দান্ত। চেন্নাইয়ের অন্যতম প্রধান বোলারে পরিণত হয়েছেন তিনি।

তবে শিগগিরই আইপিএল ছেড়ে দেশে ফিরে আসতে হচ্ছে মুস্তাফিজকে। আগামী ৩ মে মাঠে গড়াবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে মুস্তাফিজকে শুরু থেকেই খেলাতে চায় টিম ম্যানেজমেন্ট। ফলে তার আগেই দলের সঙ্গে যোগ দিতে হবে কাটার মাস্টারকে। তবে প্রথমে ৩০ মে পর্যন্ত ছুটি থাকলেও পরবর্তীতে তা বাড়িয়ে ১ মে পর্যন্ত মঞ্জুর করা হয়েছে। সে হিসেবে পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচটি খেলে দেশে ফিরবেন তিনি।

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তার আগে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে নিজেদের ঝালিয়ে নেবে শান্ত বাহিনী। তবে বিসিবি পরিচালক আকরাম খান মনে করেন, বিশ্বকাপের বছরে প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটের বিবেচনায় জিম্বাবুয়ে সিরিজের পরিবর্তে পুরো আইপিএলে খেলার জন্য মুস্তাফিজকে অনাপত্তিপত্র দেয়া উচিত।

তবে বিসিবির এই পরিচালকের সঙ্গে একমত নন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী। তিনি মনে করেন মুস্তাফিজের আর আইপিএল থেকে শেখার কিছুই নেই।

আজ বুধবার (১৭ এপ্রিল) গণমাধ্যমকে তিনি বলেন, ‘মুস্তাফিজের আইপিএল থেকে শেখার কিছু নেই, মুস্তাফিজের কাছ থেকে আইপিএলের অন্য প্লেয়াররা শিখবে।’

চলতি আইপিএলে সময়টা দারুণ কাটছে মুস্তাফিজের। ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ সিরিজে নিষ্প্রভ থাকলেও চেন্নাই শিবিরে যোগ দিয়ে দ্যুতি ছড়াচ্ছেন এ পেসার। ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে আছেন পার্পল ক্যাপ দখলের দৌড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।