ঢাকাSaturday , 17 February 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

চাকরি হারালেন ক্লিন্সম্যান

parag arman
February 17, 2024 2:37 pm
Link Copied!

এশিয়ান কাপের সেমিফাইনালে জর্ডানের কাছে পরাজয়ের পর জার্গেন ক্লিন্সম্যানের দক্ষিণ কোরিয়া ফুটবল কোচের দায়িত্ব থেকে অব্যাহতি অনেকটা সময়ের ব্যপার হয়ে দাঁড়িয়েছিল। তারকা সমৃদ্ধ দল নিয়েও এশিয়ান কাপে আরো একবার ব্যর্থতায় শেষ পর্যন্ত মাত্র এক বছরের মাথায় চাকরি হারাতে হয়েছে এই সাবেক এই জার্মান স্ট্রাইকারকে।

৫৯ বছর বয়সী ক্লিন্সম্যান জার্মানীর জার্সি গয়ে বিশ্বকাপ জয় করেছেন। কোচ হিসেবে এই এক বছরের মধ্যে কখনই দক্ষিন কোরিয়ান সমর্থক কিংবা গণমাধ্যমের আস্থা অর্জন করতে পারেননি ক্লিন্সম্যান।

কোরিয়ান ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট চুং মং-গাইউ বলেছেন, ‘সার্বিক দিক বিবেচনা করে কেএফএ জাতীয় ফুটবল দলের কোচ পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। কোচিং দক্ষতা ও নেতৃত্বের গুনাবলী দেখাতে ব্যর্থ হয়েছেন ক্লিন্সম্যান। বিশেষ করে দলের প্রয়োজনে তিনি নিজের কৌশল প্রয়োগে ব্যর্থ হয়েছেন।’

বর্ণাঢ্য খেলোয়াড়ী জীবনে কৃতিত্বের সাথে ক্লিন্সম্যানের কোচিং রেকর্ড একেবারেই বেমামান। সামাজিক যোগাযোগ মাধ্যমে দক্ষিণ কোরিয়ার যাত্রাটাকে অসাধারণ উল্লেখ করে ক্লিন্সম্যান খেলোয়াড়দের ধন্যবাদ জানিয়েছেন। ক্লিন্সম্যানকে ছাঁটাই করার ব্যপারে কেএফএ’র উপর অনেক চাপ ছিল। দেশটির ন্যাশনাল টিম কমিটি বৃহস্পতিবার জানিয়েছিল নেতৃত্বের পরিবর্তন জরুরী হয়ে পড়েছে। কাতারের সেমিফাইনালে জর্ডানের কাছে ২-০ গোলের পরাজয় কোনভাবেই মেনে নিতে পারছেনা দেশটির সমর্থকরা। ঐ ম্যাচের ঠিক আগে খেলোয়াড়রা নিজেদের মধ্যে বিরোধে জড়িয়ে পড়ে।

২০২৬ সালের বিশ্বকাপ পর্যন্ত ক্লিন্সম্যানের সাথে চুক্তি করেছিল দক্ষিণ কোরিয়া। ৬৪ বছরের মধ্যে প্রথমবারের মত এশিয়ান শিরোপা জয়েও ক্লিন্সম্যানের উপর ভরসা করেছিল এশিয়ান জায়ান্টরা। স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে আগামী মাসে থাইল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে হোম ও এ্যাওয়ে ম্যাচের জন্য অস্থায়ী কোচ নিয়োগ দিবে কেএফএ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।