ঢাকাWednesday , 1 March 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

২০৯ রানে অলআউট বাংলাদেশ

Sahab Uddin
March 1, 2023 9:57 am
Link Copied!

ইংলিশদের বিপক্ষে কখনো সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। সর্বশেষ ঘরের মাটিতে টানা সাতটি সিরিজ জেতা টাইগাররা ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে সেই পুরানো আক্ষেপ ঘুচানোর মিশনে নামে। টসে জিতে আগে ব্যাট করতে নেমে থ্রি লায়ন্স বোলারদের তোপের মুখে পড়ে তামিম ইকবালের দল। মার্ক উড-আদিল রশিদদের বোলিং নৈপুণ্যে ৪৭.২ ওভারে মাত্র ২০৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

উত্তাপ ছড়ানোর অপেক্ষায় থাকা এই ম্যাচে টসে জিতে ব্যাট করছে স্বাগতিকরা। ব্যাটিংয়ে নেমে শুরুতে থেকেই দেখে-শুনে খেলতে থাকেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। তবে উইকেটের অপরপ্রান্তে থাকা আরেক ওপেনার লিটন দাসকে যেন খুঁজেই পাওয়া যাচ্ছিল না। সবশেষ ১৫ বলে ৭ রান করে ওকসের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ডানহাতি ব্যাটার।
পাওয়ার প্লের শেষ ওভারে মার্ক উডের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। তৃতীয় উইকেট জুটিতে শান্ত-মুশফিকের ব্যাটে ইনিংস গড়ার চেষ্টা করলেও দলীয় ৯৩ রানে মিস্টার ডিপেন্ডেবলের উইকেট হারায় বাংলাদেশ। এরপর ক্রিজে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি অলরাউন্ডার সাকিব আল হাসান।

মাত্র ৮ রান করে মঈন আলীর বলে সাজঘরে ফিরেন সাকিব। পঞ্চম উইকেট জুটিতে মাহমুদউল্লাহ রিয়াদ ও শান্ত কিছুটা আশার আলো দেখালেও বেশিক্ষণ টিকতে পারেননি দুজন।

৫৩ রানের জুটি ভাঙেন ইংলিশ স্পিনার আদিল রশিদ। নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে ৫৮ রানে সাজঘরে ফিরেন শান্ত। এই বাঁহাতি টপ অর্ডার ফেরার পর ২৩ রানে আরও তিন উইকেট হারিয়ে দুইশর আগে অলআউট হওয়ার শঙ্কায় পড়ে টাইগাররা।

শেষ দিকে তাসকিন-তাইজুলের ব্যাটে ২০০ রান পার করে বাংলাদেশ। ৪৮তম ওভারে ২০৯ রান তুলে অলআউট হয়ে যায় টাইগাররা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন শান্ত। ইংলিশদের হয়ে দুইটি করে উইকেট নেন মার্ক উড, আদিল রশিদ, মঈন আলী ও জফরা আর্চার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।