ঢাকাSunday , 5 March 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

হোয়াইটওয়াশ এড়ানোর র্টাগেট তামিমদের

parag arman
March 5, 2023 9:57 am
Link Copied!

চট্টগ্রামে তৃতীয় ওয়ানডে জিতে হোয়াইটওয়াশ এড়াতে চায় বাংলাদেশ। আগের ম্যাচের ব্যর্থতা কাটিয়ে টাইগারদের লক্ষ্য জয় নিয়ে সিরিজ শেষ করা। তাই ব্যাটিংয়ে বেশ মনোযোগী তামিম বাহিনী। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি।

যে দল ঘরের মাঠে গেল সাত বছর ধরে অপ্রতিরোধ্য তারাই এবার মুখ থুবড়ে পরেছে ইংল্যান্ডের কাছে। এ যেন ভুলের পুনরাবৃত্তি। সাত বছর আগেও এই ইংলিশদের কাছেই সিরিজ হারে বাংলাদেশ। অথচ কিছুদিন আগেও শক্তিশালী ভারতের বিপক্ষে সিরিজ জিতেছে টাইগাররা।

এবার চট্টগ্রামে নিজেদের ভাগ্য পরিবর্তনে মাঠে নামছে টাইগাররা। সঙ্গে প্রথম দুই ওয়ানডের ব্যাটিং ব্যার্থতাকে ভুলে এই লাকি ভেন্যুতে সিরিজের শেষ ম্যাচ জিততে মরিয়া সাকিব-তামিমরা। এদিকে প্রতিপক্ষের হাতে যখন বৈচিত্র্যময় বোলারের সমারোহ তখন বেশ সতর্ক টাইগাররা। তবে স্বাগতিক দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ বলেন, ব্যাটসম্যানরা স্কোর বোর্ডে রান দিতে না পারলে বোলারদের ম্যাচ বের করা বেশ কঠিন। তিনি জানান, ‌’এখানে কিছুটা ভিন্ন ধরনের উইকেটো থাকতে পারে। ভারত সিরিজের মতো এখানেই সে রকম কিছু ঘটবেনা বলেই আশা করি। দলের সবাই নিজেদের সেরাটা দেওয়ার জন্য প্রস্তুত আছে।’

এদিকে, মঈন ও রশিদরা ভালো করতে পারলেও টাইগার বোলাররা যেনো নিজেদের ছায়া হয়েই আছেন। তাই দলের কম্বিনেশনে পরিবর্তন আনা হবে কিনা এমন প্রশ্নে অনেকটা কৌশলী স্পিন বোলিং কোচ। তিনি জানান, ‘আসলে মিরপুরে স্পিনাররা একটু বেশিই সুবিধা পেয়ে থাকে। এখানেও স্পিনারদের জন্য কিছুটা সাহায্য থাকবে বলে মনেহয়। তবে মিরপুরেই স্পিনাররা বেশি সাহায্য পেয়ে থাকেন।’

দুই ম্যাচ হেরে ব্যাকফুটে থাকা বাংলাদেশ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে। এদিকে, বাংলাদেশের সাথে দুই ম্যাচ জিতে এরই মধ্যে ওয়ানডে সুপার লিগে ১৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে ইংল্যান্ড। আর তৃতীয় ওয়ানডে জিতে নিজেদের অবস্থান আরো শক্ত করতে মরিয়া জেসন রয়-বাটলারা।

এদিকে, ঘরের মাঠে হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ নিয়েই মাঠে নামছে টাইগাররা। তবে চট্টগ্রামের মাঠ সবসময়ই ব্যাটিং বান্ধব। তাই এখানেও বড় পরীক্ষাই দিতে হবে টাইগাদের । তবে টি-টোয়েন্টি সিরিজের আগে শেষ ম্যাচ জিতে মানসিকভাবে চাঙ্গা থাকতে মাঠে নিজেদের সবটুকু দিতে চায় তামিম-সাকিবরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।