ঢাকাWednesday , 1 March 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

হারের পর আক্ষেপ করলেন তামিম

Sahab Uddin
March 1, 2023 3:58 pm
Link Copied!

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ। হারের পর আক্ষেপ ঝরেছে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালের মুখ থেকে। তিনি বলেছেন, আরও ৩০-৩৫ রান হলে ম্যাচটা বাংলাদেশ জিততে পারত।
ম্যাচ শেষে তামিম আক্ষেপ প্রকাশ করে বলেন, ‘আমরা যেখানে ছিলাম, সেখান থেকে আরও ৩০-৩৫ রান হলে খুব ভালো হতো। উইকেট কঠিন ছিল, বিশেষ করে স্পিনের বিপক্ষে। আমরা ভালো শুরু (ব্যাটিং) করতে পারিনি। কিন্তু মাঝে ভালো একটা জুটি দাঁড়িয়েছিল। এরপর দ্রুতই তিনটি উইকেট হারিয়ে ফেলি। উইকেটগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। ভেবেছিলাম এই পিচে ২৫০ রানের মতো করা যাবে। আমরা সেই পথেই ছিলাম। কিন্তু পরে মোমেন্টাম হারিয়ে ফেলি।’

ব্যাটিং নিয়ে প্রশংসা না করলেও তামিম প্রশংসা করেছেন বোলিংয়ের। তাসকিন, তাইজুল ও সাকিবরা দুর্দান্ত বল করেছেন ইংলিশদের বিপক্ষে। তাই তো ম্যাচ শেষে তামিম বললেন, ‘আমরা খুব ভালো বল করেছি, ফিল্ডিংও ভালো হয়েছে। কিন্তু আপনাকে কখনও কখনও মালানের মতো ইনিংস করে আনতে হবে। তবুও ম্যাচটা কঠিন হয়েছে।’

মিরপুরে টস জিতে শুরুতে ব্যাট করে ২০৯ রান তোলে বাংলাদেশ। ওপেনার তামিম করেন ২৩ রান। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন নাজমুল হোসেন শান্ত। তার ৮২ বলের ইনিংসে ছিল ৬টি চারের মার। বাকিদের মধ্যে দশের ঘর স্পর্শ করেন মাত্র চারজন। মাহমুদউল্লাহ রিয়াদ ৩১, মুশফিকুর রহিম ১৬, তাসকিন আহমেদ ১৪ ও তাইজুল ইসলাম ১০ রান করেন। ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন জফরা আর্চার, মার্ক উড, মঈন আলি ও আদিল রশিদ। একটি করে উইকেট পান ক্রিস ওকস ও উইল জ্যাকস।

জবাবে মালানের সেঞ্চুরিতে ৮ বল বাকি থাকতেই জয় তুলে নেয় ইংলিশরা। মালান ১৪৫ বলে খেলেন ১১৪ রানের অপরাজিত ইনিংস। তার ইনিংসে ছিল ৮টি চার ও ৪টি ছয়ের মার। মালান দুর্দান্ত এক ইনিংস খেললেও অন্যরা টাইগারদের সামনে বেশি সময় টিকে থাকতে পারেননি। উইল জ্যাকস ২৬, আদিল রশিদ ১৭, মঈন আলি ১৪ ও ফিলিপ সল্ট ১২ রান করেন। বাংলাদেশের হয়ে ৩ উইকেট পান তাইজুল। মেহেদী হাসান মিরাজ নেন ২ উইকেট। একটি করে উইকেট পান সাকিব ও তাসকিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।