ঢাকাMonday , 6 March 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

সাকিব-মুশফিকের ব্যাটে টাইগারদের মাঝারি সংগ্রহ

Sahab Uddin
March 6, 2023 1:03 pm
Link Copied!

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতেও বড় সংগ্রহ গড়তে পারেনি বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসানের তিন হাফ সেঞ্চুরির পরও ২৪৬ রানের মাঝারি সংগ্রহ পেয়েছে দল। ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নিয়েছেন জোফরা আর্চার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। দুই ওপেনার লিটন দাস এবং তামিম ইকবাল পাননি রানের দেখা। তামিম ১১ রান করলেও লিটন ফিরে যান কোনো রান না করেই। টানা ২ ম্যাচে গোল্ডেন ডাক পেলেন তিনি।

পরবর্তীতে দলের হাল ধরেন মুশফিকুর রহিম এবং নাজমুল হোসেন শান্ত। এ দুজন ভালো একটা জুটি গড়েন। শান্ত টানা ২য় ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নেন। তবে ৫৩ রানে থাকা অবস্থায় রান আউটে কাটা পড়ে বিদায় নেন তিনি।

এরপর ৭০ রান করে আদিল রশিদের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন মুশফিকও। রান পাননি মাহমুদউল্লাহ রিয়াদও, ফিরে যান বোল্ড আউট হয়ে ৮ রান করে। ক্রিজে থিতু হয়েও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন আফিফ হোসেন, ফিরে যান ১৫ রান করে। সাকিব আল হাসান আজ ব্যাট হাতে কিছুটা সাবলীল ছিলেন। পেয়েছেন অর্ধশতক। শেষের দিকে দ্রুত উইকেটের পতন না হলে ব্যক্তিগত এবং দলীয় রানটা আরও বাড়াতে পারতেন তিনি। ৭৫ রান করে আর্চারের বলে ক্যাচ আউট হন তিনি

ব্যাট হাতে আজ ব্যর্থ হয়েছেন টেলিএন্ডার মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলামরা। ফলে সাকিবের আউটের পর দ্রুত অলআউট হয়ে যায় বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।