ঢাকাSunday , 9 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শেষ পাঁচ বলে ৫ ছক্কায় বাজিমাত কেকেআরের

parag arman
April 9, 2023 10:54 pm
Link Copied!

আইপিএলে গুজরাট টাইটান্সের বিপক্ষে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল কোলকাতা নাইট রাইডার্স। রশিদ খানের হ্যাটট্রিকে পরপর ফিরে গিয়েছিলেন আন্দ্রে রাসেল, সুনীল নারিন ও শার্দুল ঠাকুর। শেষ ওভারে নাইটদের জেতার জন্য দরকার ছিল ২৯। যশ দয়ালের প্রথম বলে উমেশ যাদব এক রান নেন। এরপর টানা তিনটি ছক্কা হাঁকান রিঙ্কু সিং। ২ বলে ১০ রান দরকার। গুজরাট টাইটান্সের ক্রিকেটাররা যশ দয়ালকে নানা পরামর্শ দেন। যদিও শেষ দুই বলেই ছক্কা হাঁকিয়ে বাজিগর রিঙ্কু।

কোলকাতা নাইট রাইডার্সের সামনে জয়ের জন্য ২০৫ রানের টার্গেট দিয়েছিল গুজরাট টাইটান্স। মাত্র ২৮ রানে দুই উইকেট হারায় নাইটরা। রহমানুল্লাহ গুরবাজ ১২ বলে ১৫ ও নারায়ণ জগদীশান ৮ বলে ৬ রান করে আউট হন। এরপর ভেঙ্কটেশ আইয়ার ও নীতীশ আইয়ার তৃতীয় উইকেট জুটিতে ১০০ রানের পার্টনারশিপ গড়েন। চারটি চার ও তিনটি ছয়ের সাহায্যে অধিনায়ক নীতীশ রানা ২৯ বলে ৪৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

১৫.৫ ওভারে ভেঙ্কটেশ আইয়ারের উইকেটটি তুলে নেয় গুজরাট টাইটান্স। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নেমে আইয়ার এদিন ৪০ বলে ৮৩ রান করেন। ২৬ বলে তিনি অর্ধশতরান পূর্ণ করেছিলেন। ভেঙ্কটেশের ইনিংসে রয়েছে ৮টি চার, ৫টি ছয়। আইয়ার ও রানার উইকেট দুটি নেন আলজারি জোসেফ।

এরপর ১৫৫ রানে পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম উইকেট হারায় কেকেআর। রশিদ খান ১৭তম ওভারের প্রথম তিন বলে রাসেল, নারিন ও শার্দুলকে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন। রাসেলকে প্রথমে আউট দেননি আম্পায়ার। বিজয় শঙ্করের ব্যাটে গুজরাত প্রথম স্পর্শ করে ২০০ রান, যদিও শেষ অবধি রশিদদের মুখের হাসি একাই কেড়ে নেন রিঙ্কু সিং। শেষ ৫ বলে নাইটদের জিততে প্রয়োজন ছিল ২৮। রিঙ্কু শেষ বলে ছক্কা হাঁকিয়ে জেতাতেই মাঠে ঢুকে তাঁকে জড়িয়ে ধরেন নীতীশ রানা। আইপিএলে শেষ ওভারে সর্বাধিক রান সফলভাবে তাড়া করার নয়া নজির গড়ল কেকেআর। রিঙ্কু একটি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২১ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন। উমেশ যাদব ৬ বলে ৫ রানে অপরাজিত থাকেন। রশিদ খান ৪ ওভারে ৩৭ রান দিয়ে তিন উইকেট নেন।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে গুজরাট টাইটান্স ৪ উইকেটে ২০৪ রান তোলে। ২৪ বলে ৬৩ রানে অপরাজিত থাকেন বিজয় শঙ্কর। চারটি চার ও পাঁচটি ছয়ের সাহায্যে। সুদর্শন ৩৮ বলে ৫৩ রান করেন। শুভমান গিল করেন ৩১ বলে ৩৯। সুনীল নারাইন নেন ৩ উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।