ঢাকাSaturday , 20 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

লঙ্কান লিগে দল কিনলো বাংলাদেশি প্রতিষ্ঠান

Sahab Uddin
April 20, 2024 10:03 pm
Link Copied!

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) একটি ফ্র্যাঞ্চাইজির মালিকানা কিনে নিয়েছে বাংলাদেশি প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ। শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির গত আসরে রানার্সআপ হওয়া ডাম্বুলা অরা এখন তাদের মালিকানাধীন। তবে ফ্র্যাঞ্চাজিটির নাম কিছুটা বদলে ‘ডাম্বুলা থান্ডার’ করা হয়েছে। ওই নামে আসন্ন আসরটিতে খেলবে দলটি।

এলপিএল কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে মালিকানা পরিবর্তন করেছেন ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের দুই কর্ণধার তামিম রহমান এবং গোলাম রাকিব। এর আগে অরা লঙ্কা গ্রুপের অধীনে ছিল ফ্র্যাঞ্চাইজিটি। প্রথম আসরে ভালো করতে না পারলেও, দ্বিতীয় আসরে তারা ফাইনালে ওঠে। যদিও বি লাভ ক্যান্ডির কাছে হেরে তারা রানার্সআপ হয়েছিল।

ইম্পেরিয়ালের সহ-প্রতিষ্ঠাতা তামিম নিজেদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বলেন, ‘প্রথমবারের মতো আমরা লঙ্কা প্রিমিয়ার লিগের আনন্দ যাত্রায় যুক্ত হচ্ছি। আমরা এমন একটা দল গড়ে তুলতে চাই যারা স্পিরিট, দক্ষতা ও স্পোর্টসম্যানশিপ দিয়ে ক্রীড়া অনুরাগীদের উদাহরণ হতে পারে। একইসঙ্গে দলটি বিশ্বব্যাপী ক্রিকেট প্রিয় মানুষদের অনুপ্রাণিত করবে।’

আরেক সহ-প্রতিষ্ঠাতা গোলাম রাকিব বলেন, ‘আমাদের লক্ষ্য সর্বোচ্চ পর্যায়ে প্রতিযোগিতা করার বাইরেও ডাম্বুলা থান্ডারকে প্রসারিত করা। শ্রীলঙ্কার কমিউনিটিতে প্রভাব রাখা, ইতিবাচক পদচিহৃ রাখা এবং স্থানীয় প্রতিভাবানদের পরিচর্যা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা এখানে জিততে এসেছি এবং এর মাধ্যমে সমর্থকদের গর্বিত করতে চাই।’

এলপিএলের পরবর্তী আসর শুরু হবে আগামী ১ জুলাই, এরপর ২১ জুলাই হবে টুর্নামেন্টের ফাইনাল।

এর আগে আরব আমিরাতের টি-টেন লিগে দল নিয়েছিল বাংলাদেশের একটি প্রতিষ্ঠান। যা ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের লিগটিতে বাংলা টাইগার্স নামে খেলছে। এমনকি তাদের দল রয়েছে শ্রীলঙ্কার টি-টেন লিগেও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।