ঢাকাWednesday , 10 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

রেফারির সঙ্গে ঝগড়া: দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো

Sahab Uddin
April 10, 2024 12:31 pm
Link Copied!

মেজাজ হারিয়ে আবারও শাস্তি পেতে হল ক্রিশ্চিয়ানো রোনালদোকে। লাল কার্ড দেখানোয় রেফারির সঙ্গে ঝগড়াও করেন সিআর সেভেন। ফলে ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে আল নাসরের পর্তুগিজ তারকাকে। সে সঙ্গে জরিমানাও করা হয়েছে তাকে।

সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল হিলালের বিরুদ্ধে খেলতে নেমেছিল আল নাসের। ১-২ গোলে পিছিয়ে ছিল রোনাল্ডোদের দল। খেলা শেষের ৪ মিনিট আগে প্রতিপক্ষ ফুটবলারকে কনুই দিয়ে ধাক্কা দেন রোনালদো। রেফারির মনে হয়েছিলো, ইচ্ছা করেই বেশ জোরে আঘাত করেছেন তিনি। তাই রেফারি তাকে লাল কার্ড দেখান।

রেফারির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি সিআর সেভেন। সেখানেই তার সঙ্গে ঝগড়া করে রোনালদো। পরে আন নাসরের কয়েকজন ফুটবলার তাকে শান্ত করেন। এক ভিডিওতে দেখা যায় রেফারির মুষ্টিবদ্ধ হাত তুলে কি যেন দেখাচ্ছেন রোনালদো। তিনি মাঠ ছেড়ে বেরিয়ে যান। ২-১ গোলে আল নাসেরকে হারিয়ে ফাইনালে ওঠে আল হিলাল।

পরে ম্যাচ রেফারি যে রিপোর্ট জমা দেন, তার উপর ভিত্তি করে রোনালদোকে দুই ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে। সঙ্গে আর্থিক জরিমানাও গুনতে হচ্ছে তাকের। সৌদি সুপার কাপ থেকে ছিটকে গেছে আল নাসর। তবে তার নিষেধাজ্ঞা বহাল থাকবে সৌদি প্রো লিগেও। আল ফেইহা ও আল খালিজের বিরুদ্ধে খেলতে পারবেন না রোনালদো।

কয়েক দিন আগে মাঠে লিওনেল মেসির নাম শুনে দর্শকদের দিকে অশালীন অঙ্গভঙ্গি করায় নিষিদ্ধ হতে হয়েছিল রোনালদোকে। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে আরও এক বার শাস্তি পেলেন তিনি।
আল হিলাল কোচ হোর্হে হেসুস বলেন, ‘রোনালদো এখনও এই বয়সে অনেক শক্তিশালী এক ফুটবলার। সে সব সময়ই বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তবে লম্বা ক্যারিয়ারে সে হারতে ভালোবাসে না। যে কারণে এই ম্যাচে দল যখন হেরে যাচ্ছিলো, তখন তার মাথা ঠিক রাখা কঠিন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।